সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাঁটতেই পারছেন না জয়সুরিয়া

স্পোর্টস ডেস্ক:: দুই হাতের নিচে ক্র্যাচ। তার ওপর ভর দিয়ে ধীরে ধীরে হাঁটছেন তিনি। বিশ্বাস করতে যে কারও কষ্ট হবে এক সময় ব্যাট হাতে মাঠ কাঁপানো শ্রীলঙ্কান ওপেনার সনাৎ জয়সুরিয়া ক্র্যাচে ভর দেয়া ছাড়া হাঁটতেই পারছেন না! তার চলার মতো শক্তিই নেই!

মূলতঃ হাঁটুর ইনজুরিতে ভুগছেন ১৯৯৬ সালে শ্রীলঙ্কাকে বিশ্বকাপ এনে দেয়া এ ক্রিকেটার। দুই হাঁটুতেই তার সমস্যা। এ কারণে ক্র্যাচে ভর করেই হাঁটতে হচ্ছে তাকে। লুঙ্গি পরা, ক্র্যাচে ভর দেয়া জয়সুরিয়ার ছবি ইতোমধ্যেই সোশ্যাল দুনিয়ায় ভাইরাল হয়ে গেছে।

 

শ্রীলঙ্কান মিডিয়ার রিপোর্ট, হাঁটুর অস্ত্রপচারের জন্য ইতোমধ্যেই অস্ট্রেলিয়ার মেলবোর্নে উড়ে যাবেন জয়সুরিয়া। সেখানে ১ মাসেরও বেশি সময় ধরে চিকিৎসা চলবে তার। এরপরই স্বাভাবিকভাবে চলাফেরার শক্তি ফিরে পাবেন তিনি।

‘মাতারা হ্যারিকেন’ খ্যাত এ ক্রিকেটার কিন্তু শুধুমাত্র ব্যাট হাতেই যে বিধ্বংসী ছিলেন তা নয়, বল হাতেও ছিলেন কার্যকরী স্পিনার। ওয়ানডে ক্রিকেটে তিনিই একমাত্র ব্যাটসম্যান, যারা ১৩৪৩০ রানের পাশাপাশি রয়েছে ৩২৩ উইকেট। ১৯৮৯ থেকে ২০১১ সাল পর্যন্ত লম্বা ছিল জয়সুরিয়ার ক্যারিয়ার। ক্রিকেটকে বিদায় জানানোর আগেই রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। ২০১০ সালে শ্রীলঙ্কানর সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করে মাতারা জেলা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

ক্রিকেট ছাড়ার পর তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের সঙ্গেও বেশ কয়েকবার কাজ করেন। হয়েছিলেন নির্বাচক, প্রধান নির্বাচকও। সর্বশেষ প্রধান নির্বাচক হিসেবেই এ দায়িত্ব থেকে সরে দাঁড়ান জয়সুরিয়া।

ক্যারিয়ারে ১১০টি টেস্ট, ৪৪৫টি ওয়ানডে এবং ৩১টি টি-টোয়েন্টি খেলেন তিনি। ওয়ানডেতে ১৩৪৩০ রানের পাশাপাশি সেঞ্চুরি করেছেন ২৮টি, হাফ সেঞ্চুরি করেছেন ৬৮টি। ১১০ টেস্টে তার রান ৬৯৭৩। সেঞ্চুরি ১৪টি এবং হাফ সেঞ্চুরি ৩১টি। ৩১টি টি-টোয়েন্টি ম্যাচে রান করেছেন ৬২৯। হাফ সেঞ্চুরি ৪টি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: