সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক-দোয়ারায় শিক্ষা ক্ষেত্রে অভুতপূর্ব পরিবর্তনে শিক্ষকদের অবদান অসামান্য – এমপি মুহিবুর রহমান মানিক

ছাতক প্রতিনিধি:: সংসদ সংদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতক-দোয়ারায় শিক্ষা ক্ষেত্রে অভুতপূর্ব পরিবর্তনে এখানের শিক্ষকদের রয়েছে অসামান্য অবদান। উচ্চ শিক্ষাকে মানুষের দোড়গোড়ায় পৌছে দিতে ছাতক-দোয়ারার প্রতিটি ইউনিয়নে একটি করে কলেজ প্রতষ্ঠা করা হবে। প্রয়োজনের তাগিদেই এখানে আরো প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গ্রড়ে তোলা হবে। শিক্ষকদের সকল অভাব-অভিযোগ তিনি জাতীয় সংসদে উত্থাপন করার কথা উল্লেখ করে বলেন, যুদ্ধ বিদ্ধস্ত এদেশের ৩৭ হাজার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক যোগে সরকারীকরন করেছিলেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিওভুক্ত না রেখে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করন করার চিন্তা করছেন।

দেশের দ্রব্যমুল্যের সাথে তাল মিলিয়ে সরকার শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে। বোরো ফসলহারা এ দেশকে দুর্ভিক্ষের হাত থেকে রক্ষা করতে লক্ষ-লক্ষ টন চাল বিদেশ থেকে আমদানী করেছে সরকার। বিপর্যয় মুহুর্তে শক্ত হাতে দেশের হাল ধরতে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই। শিক্ষকদের দাবীর প্রেক্ষিতে তিনি শিক্ষক সমিতির জন্য একটি অফিস বরাদ্ধ দেয়ার জন্য তাদের আশ্বস্থ করেন। শনিবার সকালে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে প্রয়াত, অবসরপ্রাপ্ত ও বদলীজনিত শিক্ষকদের সম্মননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ফজলুল করিম বকুলের পরিচালনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও ছাতক মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী, ছাতক উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সাধারন সম্পাদক ও পাইগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিগেন্দ্র কুমার তালুকদার, আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ, আফজাল হোসেন, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, অ্যাড. আশিক আলী। বক্তব্য রাখেন, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক ফায়জুল ইসলামের পুত্র ফয়ছল আহমদ, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন দাস, বদলীকৃত শিক্ষক আব্দুল হাফিজ, ঝিগলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশীদ আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সহ সভাপতি ও মনিরগাতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল আলম, সমিতির সহ সভাপতি ও আজমত আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন, নতুনবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ কান্তি দাসগুপ্ত প্রমুখ। এসময় প্রধান শিক্ষক এএইচএম কামাল, সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গির আজাদ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সোনাফর আলী, শিক্ষক আবুল খায়ের, আবুল বশর, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি বাবুল রায়, আওয়ামীলীগ নেতা সাব্বির আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগন উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: