সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘন কুয়াশায় পশ্চিমবঙ্গে রেল যোগাযোগ বিপর্যস্ত

আন্তর্জাতিক ডেস্ক:: ঘন কুয়াশায় ভারতের পশ্চিমবঙ্গে রেল ও বিমান চলাচল মারাত্মক বিঘ্নিত হয়েছে। ঘন কুয়াশার কারণে রাজধানী কলকাতাসহ সমগ্র রাজ্যের সঙ্গে উত্তর ভারতে যোগাযোগকারী ট্রেনগুলি অস্বাভাবিক দেরিতে গন্তব্যে পৌঁছেছে। দেরিতে পৌঁছেছে উত্তরবঙ্গ ও আসামগামী ট্রেনগুলিও।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম জানিয়েছে ঘন কুয়াশার কারণে শনিবার দুপুরের পর থেকে রোববার দুপুর পর্যন্ত এ রাজ্যে কমপক্ষে ৩৬টি ট্রেনের যাত্রা বিলম্বিত হয়েছে। আর বাতিল করা হয়েছে ২৮টি ট্রেনের যাত্রা। সেই সঙ্গে ৯টি ট্রেনের সময় সূচি পরিবর্তন করা হয়। এ ছাড়া এয়ার ইন্ডিয়ার অভ্যন্তরীণ দুইটি ফ্লাইটসহ দিল্লি-নিউইয়র্কগামী আরও দুইটি ফ্লাইটের অস্বাভাবিক দেরি হয়েছে।

 

জানা গেছে ঘন কুয়াশার কারণে এ সময় রাজধানী এক্সপ্রেস, দিল্লি দুরন্ত, অমৃতসর মেইল, চম্বল এক্সপ্রেস, দুন এক্সপ্রেসসহ একাধিক ট্রেনের যাত্রা ২০-৩০ মিনিট ব্যাহত হয়েছে। প্রায় ২০ ঘণ্টা দেরি হয়েছে জোধপুর এক্সপ্রেসের। আর দিল্লি থেকে বাতিল করা হয়েছে কালকা মেল এবং পূর্বা এক্সপ্রেস।

ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়েছে পূর্ব রেলের ট্রেন চলাচলও। হাওড়া থেকে ১৭ ঘণ্টা দেরিতে ছেড়েছে আপ হাওড়া-নয়াদিল্লি রাজধানী। শনিবার রাত ৯টা ১০ মিনিটের বদলে এটি রোববার দুপুর ২টা ৫মিনিটে ছাড়ার কথা রয়েছে। প্রায় ২৩ ঘণ্টা দেরিতে ছেড়েছে হাওড়া-হরিদ্বার কুম্ভ এক্সপ্রেস। এটি গতকাল দুপুর সোয়া ২টার বদলে আজ দুপুর ১টায় ছেড়ে যায়।

কুয়াশার জেরে প্রতিদিনের মত রবিবারও উত্তরবঙ্গেও ট্রেন চলাচল ব্যাহত হয়। মূলত হাওড়া বা শিয়ালদহ থেকে মোগলসরাই পর্যন্ত যেতে সমস্যা হচ্ছে না। এরপরেই কুয়াশার জেরে গাজিয়াবাদ ও কানপুর পর্যন্ত পৌঁছতে অনেকটা সময় লাগছে ট্রেনগুলির। ট্রেন পৌঁছনোর পর ছাড়তে দেরি হওয়ায় ইয়ার্ডেও চাপ বাড়ছে। কম সময়ে বেশি সংখ্যক ট্রেনের রক্ষণাবেক্ষণেও সমস্যা হচ্ছে। যাত্রী ভোগান্তি হলেও নিরাপত্তার কথা মাথায় রেখে ট্রেন ছাড়তে তাড়াহুড়ো করতে রাজি নয় রেল কর্তৃপক্ষ। বিশে জানুয়ারি পর্যন্ত সমস্যা চলতে পারে বলেই মনে করা হচ্ছে।

কুয়াশার তীব্রতায় পশ্চিমবঙ্গে ট্রেনের পাশাপাশি সড়কপথেও যান চলাচলে মারাত্মক সমস্যা দেখা দিয়েছে। জাতীয় সড়ক ও এশিয়ান হাইওয়েতে গাড়িগুলোকে দিনের বেলায়ও আলো জ্বালিয়ে চলতে হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: