সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫০ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রসিক নির্বাচন : বাবলার রিট এক মাসে নিষ্পত্তির নির্দেশ

নিউজ ডেস্ক:: রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল পুনর্গণনা চেয়ে বিএনপির পরাজিত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক আবেদন শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি এম. মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ কাওসার জামান বাবলার পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজীদ সিদ্দিকী।

 

পরে ব্যারিস্টার সানজীদ সিদ্দিকী বলেন, আদালত বিএনপি প্রার্থীর আবেদন ৩০ দিনের মধ্যে নির্বাচন কমিশনকে নিষ্পত্তি করতে বলেছেন।

গত ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পার্টির রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙ্গল প্রতীকে ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

এ ছাড়া আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু নৌকা প্রতীকে ৬২ হাজার ৪০০ ভোট পেয়ে দ্বিতীয় এবং বিএনপি মহানগর সহ-সভাপতি কাওসার জামান বাবলা ধানের শীষ প্রতীকে ৩৫ হাজার ১৩৬ ভোট পেয়ে তৃতীয় হন।

ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, ভোটে বিভিন্ন অনিয়ম, কারচুপি, এজেন্টদের বের করে দেয়াসহ বিভিন্ন অভিযোগে ভোট পুনর্গণনা চেয়ে গত ২৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন কাওসার জামান বাবলা। কিন্তু কোনো জবাব না পেয়ে ২৭ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেন তিনি। এখানেও কোনো জবাব না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি। রিটের ওপর শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: