সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুশিয়ারা নদীতে ফের বালু উত্তোলন,প্রশাসনের অভিযান

ছনি চৌধুরী,হবিগঞ্জ:: নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদী থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ প্রভাবশালীদের ছত্রছায়ায় এক সপ্তাহ বন্ধ থাকার পর ফের বালু উত্তোলন শুরু হয়েছে । আউশকান্দি ইউনিয়নের পাহাড়পুর নিকটবর্তী দীঘলবাক ইউনিয়নের কুমারকাদা গ্রামের কুশিয়ারা নদী তীরবর্তী থেকে ২টি ড্রেজার মেশিন দিয়ে শনিবার সকাল থেকে বালু উত্তোলন করে। এসময় স্থানীয় এলাকাবাসী প্রশাসনকে বিষয়টি অবগত করেন।
খবর পেয়ে তাৎক্ষণিক নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী নবীগঞ্জ থানার একদল পুলিশকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা ড্রেজার মেশিন নিয়ে পালিয়ে যায় । এদিকে কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলনের ফলে নবীগঞ্জের কুমারকাদা,দুর্গাপুর,রুষনপুর গ্রাম হইতে শেরপুর যাওয়ার রাস্তা নদী গর্ভে বিলিন হয়ে গেছে। এতে করে ৩টি গ্রামের সঙ্গে শেরপুর এলাকার যান চলাচল একেবারে বন্ধ । বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে
হবিগঞ্জ জেলা প্রশাসক মনীষ চাকমা বালু উত্তোলনকারীদের ছাড় না দেওয়ার নির্দেশনা ও নবীগঞ্জ উপজেলা প্রশাসনের একের পর এক অভিযানকে সাধুবাদ জানিয়ে অভিযান ও নজরদারী বাড়ানোর দাবী জানিয়েছেন এলাকাবাসী ।

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী জানান, কুশিয়ারা নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই, গিয়ে কাউকে পাওয়া যায়নি,নবীগঞ্জের সীমানা থেকে অবৈধ ভাবে ফের বালু উত্তোলন করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
হবিগঞ্জ জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কোনো সুযোগ নেই প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: