সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপিদের সতর্ক করলেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক:: দলীয় সংসদ সদস্যদের আবারও হুঁশিয়ার করলেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে তিনি এমপিদের সতর্ক করে বক্তব্য দেন।

তিনি বলেন, বর্তমান সংসদ সদস্যরা আবারও মনোনয়ন পাচ্ছেন এমনটি ভেবে থাকলে ভুল হবে। সংসদ সদস্যদের মধ্যে কারা, কী কাজ করছেন, তার সব রিপোর্ট আমার কাছে রয়েছে। যোগ্যতার ভিত্তিতেই মনোনয়ন দেয়া হবে।

 

মনোনয়ন প্রত্যাশী ও যে সকল নেতা বর্তমান সংসদ সদস্যদের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন তাদের বিষয়েও সংশ্লিষ্টদের সতর্ক করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ এ সকল অভিযোগের কারণে বিএনপির সমালোচনা সুযোগ সৃষ্টি হয়। বৈঠকে দলীয় সভাপতির বিভাগীয় সফরের বিষয়েও সিদ্ধান্ত হয়। একই সঙ্গে জেলা সফর করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। নির্বাচনকে কেন্দ্র করে এ সফর শুরু করবে নেতারা। একই সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সফরে অংশ নিতে সিনিয়র নেতাদের নিয়ে কমিটি করা হয়।

বৈঠকে আওয়ামী লীগের প্রচারণার কাজ আরও বৃদ্ধি করার পাশাপাশি বিএনপির অপপ্রচারের জবাব দিতে কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগে বিভেদ, বিরোধ এগুলো ছিল। এখন আর বিভেদ, বিরোধ কিছুই নেই। বিভেদ-বিরোধে দল অনেক ক্ষতিগ্রস্ত হয়েছিল। আমি নেতৃত্ব দিয়ে অক্লান্ত পরিশ্রম করে দলকে সুসংগঠিত করেছি।

রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুরসহ সব বিভাগে সফরে যাবেন শেখ হাসিনা। তবে যেসব বিভাগে সিটি করপোরেশন নির্বাচন হয়নি তফসিল ঘোষণার আগেই সেসব বিভাগে সফর শেষ করবেন তিনি। জানা গেছে, চলতি মাসের শেষ সপ্তাহ থেকে এ সফর শুরু হবে। একই সঙ্গে যেসব সিটি করপোরশনে নির্বাচন অনুষ্ঠিত হবে যেসব এলাকায় সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগেরও নির্দেশ দেন তিনি।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনের বিষয়েও কথা হয় বৈঠকে। এখানে সবুজ সংকেত পাওয়া প্রার্থী আতিকুল ইসলামকেও মানুষের দরজায় দরজায় যেতে বলা হয়। তফসিল ঘোষণার পরে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড চূড়ান্ত প্রার্থী মনোনয়ন দেবেন।

বৈঠকে কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিষয় তুলে ধরে বলেন, ওখানে সরকার বরাদ্দ দেয়, এ বরাদ্দে উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলছে কিন্তু বর্তমান মেয়র আরিফুল হক এসব কৃতিত্ব নিজের ও বিএনপির ঘরে তুলছেন। এ বিষয়ে আমাদের নজর দেয়া দরকার। জবাবে প্রধানমন্ত্রী বলেন, এগুলোর প্রচারে আপনাদের অন্তর্ভুক্ত হতে হবে। ভোটের চিন্তায় আমি উন্নয়ন কাজ কখনও বন্ধ করতে পারব না। সব জায়গায় সমানভাবে উন্নয়ন করা আমার লক্ষ্য। উন্নয়ন এক জিনিস ভোট আরেক জিনিস।

তিনি বলেন, সর্বস্তরের নেতাকর্মীকে মানুষের দরজায় দরজায় যেতে হবে এবং মানুষের কাছে নৌকার পক্ষে ভোট চাইতে হবে। সরকারের উন্নয়ন ও বিএনপি-জামায়াত জোটের অপকর্মের কথা তুলে ধরতে হবে। সভায় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র মহাসচিব তারেক রহমানের বিরুদ্ধে চলমান মামলা সম্পর্কে জানতে চেয়েছেন আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমের কাছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: