সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপির ভুল নিয়ে সরকারি দলের এত মাথাব্যথা কেন?

নিউজ ডেস্ক:: কোনো রাজনৈতিক দলের অধীনে নির্বাচন হলে জনগণ সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেন, এমন একটি সরকারের অধীনে নির্বাচন হতে হবে যারা সম্পূর্ণ নির্লোভ হয়ে নির্বাচন পরিচালনা করবেন। এমনকি নির্বাচনের ফলাফলেও তাদের কোনো স্বার্থ থাকবে না। আর এটাই হওয়া উচিত আগামী নির্বাচনের রূপরেখা।

 

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘জাতীয় সংকট উত্তরণে গ্রহণযোগ্য নির্বাচন : নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, সরকারি দলের নেতারা প্রতিনিয়ত বলেন, ‘২০১৪ সালের নির্বাচন অংশ না নিয়ে বিএনপি ভুল করেছেন, আগামী নির্বাচনে অংশ না নিলে দল শেষ হয়ে যাবে’। আমার প্রশ্ন বিএনপি ভুল করলে তো তাদের সুবিধা। তাহলে বিএনপির ভুল নিয়ে তারা কেন এত চিন্তিত? তার অর্থ ২০১৪ সালের নির্বাচনে বিএনপি ও ২০ দল অংশ না নিয়ে কোনো ভুল করেনি। আমরা নির্বাচনে না যাওয়ায় আওয়ামী লীগের মাথায় কলঙ্কের তিলক লেগেছে। যা মুছতে বিএনপিকে প্রয়োজন।

তিনি বলেন, এদেশের মানুষ ভোটারাধিকার চায়, গণতন্ত্র চায়। সংবিধানের দোহাই দিয়ে ধোঁকাবাজি করছে সরকার। সংবিধানের অজুহাত দিয়ে বাংলাদেশের মানুষকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা যাবে না।

তিনি বলেন, এখন আর ৪৬ বছরের আগের স্লোগানে কাজ হবে না। এখন নতুন স্লোগান হবে ‘আজকের সংগ্রাম গণতন্ত্রের সংগ্রাম, আজকের সংগ্রাম ভোটাধিকারের সংগ্রাম’।

এ সময় দলীয় নেতাকর্মীদের নির্বাচনের পূর্বমুহূর্ত পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান বিএনপির এ সিনিয়র নেতা

ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি ও এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে ও এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সঞ্চালনায় আলোচনা সভায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, খালেদা ইয়াসমিন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সহ-সভাপতি মুহম্মদ ফরিদউদ্দিন, ড. কাজী মনিরুজ্জামান মনির, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: