সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শতবর্ষের সাংবাদিকতার ধারাকে শুদ্ধ পথে এগিয়ে নেবে সিলেট প্রেসক্লাব

ডেস্ক রিপোর্ট:: সিলেটের শত বর্ষের সাংবাদিকতার ধারাকে শুদ্ধ পথে এগিয়ে নিতে সিলেট প্রেসক্লাব অতীতের ধারাবাহিতায় আরো বহুদূর এগিয়ে যাবে- এমনটি প্রত্যাশা করেছেন সিলেটের সাংবাদিক সমাজ এবং সূধীবৃন্দ। একটি গতিশীল প্রতিশ্রুতিশীল নেতৃত্ব নির্বাচন করে সিলেট প্রেসক্লাব সদস্যরা সে পথকে সুগম কিরে দিয়েছেন।
বৃহস্পতিবার রাতে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টে সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত কার্য নির্বাহী কমিটি সম্মানে যুক্তরাজ্য থেকে প্রকাশিত অনলাইন পোর্টাল বাংলাভাষীর সম্পাদক অলিউর রহমান খানের পক্ষ থেকে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। বাংলাভাষীর উপদেষ্টা সজ্জাদ আলীর সভাপতিত্বে এবং দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেলের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আব্দুল মালিক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্টাতা সভাপতি আতাউর রহমান আতা, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার, দৈনিক কাজির বাজার এর নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, সিলেটের ডাক এর চীফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য দেন -সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক কিবরিয়া চৌধুরী, দৈনিক কাজির বাজার এর বার্তা সম্পাদক সোয়েব বাসিত। শুরুতে কোরআন তেলাওয়াত করেন ইসমাইল হোসেন।
সংবর্ধিতদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের নব নির্বাচিত সিনিয়র সহ সভাপতি এনামুল হক জুবের, সহ সভাপতি এম এ হান্নান, সহ সাধারণ সম্পাদক ইয়াহইয়া ফজল, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, নির্বাহী কমিটির সদস্য মো. ফয়ছল আলম, শুয়াইবুল ইসলাম, দিগেন সিংহ।
অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুল ইসলাম শামীম, তাজ উদ্দিন, ফারুক আহমদ, আহমদ আলী, দুলাল হোসেন, আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া,আব্দুল জব্বার, কয়েস আহমদ ,আব্দুল মজিদ, নুরুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান. কাউসার চৌধুরী, আহবাব মোস্তফা খান, এনামুল হক রেনু, আনাস হাবিব কলিন্স, আহমাদ সেলিম, মুনসি ইকবাল, আব্দুল মোমিন ইমরান, এটিএম তুরাব, রেজা রুবেল । এছাড়া অনুষ্ঠানে সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের সভাপতি এইচ এম আব্দুর রহমান, সমাজসেবী কামাল আহমদ, ইকবাল উদ্দিন, সিটি কর্পোরেশনের ঠিকাদার নজরুল ইসলাম, ব্যবসায়ী মাসুম আহমদ, সংবাদ কর্মী দাইয়ান চৌধুরী, ইমরান আহমদ,আব্দুল লতিফ চৌধুরী, জানু মিয়া,আনোয়ার হোসেন, রিপন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক চৌধুরী বলেন, সিলেটের সাংবাদিকতার ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। শত বর্ষের সেই সমৃদ্ধ ইতিহাস করে শুদ্ধ পথে এ গিয়ে নেবে নতুন কমিটি। সে প্রত্যাশাই করি। তিনি তার বক্তৃতায় সিলেট প্রেসক্লাব প্রতিষ্ঠা এবং পরবর্তী নানা কার্যক্রম তুলে ধরে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অবদানের কথা স্মরণ করেন। বিশেষ করে তিনি সাবেক জেলা প্রশাসক মো, ফয়জুল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জানান এবং তার রুহের মাগফিরাত কামনা করেন।
বিশেষ অতিথির লোকমান আহমদ তার বক্তব্যে বলেন, সাংবাদিতা এখন বস্তুনিষ্টতা হারিয়ে যাচ্ছে। সিলেট প্রেসক্লাব সৎ এবং বস্তনিষ্ট সাংবাদিকতার ধারাকে এগিয়ে নিতে আরো কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি এসময় বাংলাভাষী পোর্টালের এমন মহতি উদ্যোগের প্রশংসা করে বলেন, তাদের এ কাজ স্মরণীয় হয়ে থাকবে।
সংবর্ধিত অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির শুরুতেই বাংলাভাষীর এমন মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এবারের কমিটি সকল মহলের কাছে দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। আমার টিমে আমি প্রতিভাবান সাংবাদিকদের পেয়েছি। তাদের নিয়ে আমি অনেক দূর এগুতে পারবো। তিনি সিলেট প্রেসক্লাবকে একটি সার্বজনীন কল্যাণ মুখি এবং মানবিক প্রতিষ্ঠানে পরিণত করতে তার সকল চেষ্টা অব্যাহত রাখবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানের শেষে সিলেট প্রেসক্লাবের নির্বাচিত কমিটির সদস্যদেরকে বাংলাভাষীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: