সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন প্রজন্মকে শিক্ষা ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে : পলক

নিউজ ডেস্ক:: যে কোন এলাকার উন্নয়ন ও সমৃদ্ধির জন্যে সেই এলাকার নতুন প্রজন্মকে শিক্ষা ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার নাটোরের সিংড়া কোর্ট মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত চলনবিল শিক্ষা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এই তিনি আহ্বান জানান।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে আয়োজিত দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসবে সিংড়া গোল-ই-আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ আতিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

তিনি বলেন, শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ আগামী দিনের মেধাবী প্রজন্ম গড়ে তুলতে হবে। আর একজন শিক্ষকই পারেন মেধাবী প্রজন্ম তৈরি করতে। পাশাপাশি একজন প্রজ্ঞাময়ী মা মেধাবী প্রজন্ম গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এজন্যে শিক্ষা, বিশেষত প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষার প্রসার ঘটিয়ে সরকার তার অভিষ্ট লক্ষ্যে পৌছতে চায়। শিক্ষার্থীদের উচিৎ সুশিক্ষা গ্রহণ করে দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে ওঠা এবং এলাকা তথা দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্যে নিয়োজিত হওয়া।

শিক্ষা উৎসবে সাতটি ক্যাটাগরিতে ৪৬ জন অবসর প্রাপ্ত শিক্ষক, নয়জন প্রজ্ঞাময়ী মা, ১৮টি সেরা শিক্ষা প্রতিষ্ঠান, ১৮ জন মরনোত্তর গুণীজন, এক হাজার কৃতি শিক্ষার্থী, ১২৬ জন ‘সফল যারা কেমন তারা’ এবং ১৪ জন অদম্য মেধাবী শিক্ষার্থীসহ মোট ১২৩০ জনকে সম্মাননা প্রদান করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে। বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: