সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফ্রিকার বর্ষসেরা সালাহ

স্পোর্টস ডেস্ক:: জাতীয় দল ও ক্লাব ফুটবলে দুর্দান্ত পারফরন্সের সুবাধে আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মোহামেদ সালাহ। সাদিও মানে ও পিয়েরে-এমেরিক অবামেয়াংকে পেছনে ফেলে সেরা খেলোয়াড়ের খেতাব নিজের করে নেন লিভারপুলের এই তারকা।

কনফেডারেশন্স অব আফ্রিকান ফুটবল অ্যাসোসিয়েশনের (সিএএফ) জাতীয় দলের কোচ, অধিনায়ক, নির্বাচিত অফিসিয়াল ও সাংবাদিকদের ভোটে আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়। সর্বোচ্চ ৬২৫ ভোট পেয়ে ২০১৭ সালের বর্ষসেরা আফ্রিকান খেলোয়াড়ের অ্যাওয়ার্ড জেতেন সালাহ। তার লিভারপুল সতীর্থ ও সেনেগাল তারকা খেলোয়াড় সাদিও মানে ৫০৭ ভোট পেয়ে রানার্সআপ নির্বাচিত হন। অন্যদিকে বরুশিয়া ডর্টমুন্ডের গ্যাবনিজ ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং ৩১১ ভোট পেয়ে তৃতীয় নির্বাচিত হন।

 

২০১৭ সালে সবমিলিয়ে ৫৭ ম্যাচে ৩৬ গোল করেন সালাহ। আর চলতি মৌসুমে লিভারপুলের হয়ে এখন পর্যন্ত ২৩ গোল করেছেন মিসরের এই ফরোয়ার্ড।

এদিকে মিসরের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই সম্মানজনক পুরস্কার জিতলেন সালাহ। ১৯৮৩ সালে প্রথম মিসরি তারকা হিসেবে আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেচিলেন মাহমুদ আল খাতিব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: