সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে কৃষকদের সাথে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যগণের মতবিনিময়

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: ১০ম জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যগণের সাথে উপজেলার স্থানীয় উপকারভোগী কৃষক, প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে এক মতবিনিময় সভা শুক্রবার (৫ জানুয়ারি) ১২টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উত্তর তিলকপুর মাঠে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন এমপি।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন এর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মামুনুর রশিদ কিরন এমপি, নজরুল ইসলাম বাবু এমপি, একেএম রেজাউল করিম তানসেন এমপি ও এড. উম্মে কুলসুম স্মৃতি এমপি প্রমুখ।
সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ সিরাজুল হায়দার এনডিসি, কৃষক প্রতিনিধি ব্রজেন্দ্র সিংহ ও সুজিতা সিনহা।
এর আগে কমিটির সদস্যগণ তিলকপুর গ্রামের কৃষি বিভাগের ৫টি সবজির প্রর্দশনীর প্লট পরিদর্শন করেন।
মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে সভায় স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শাহজাহান।

সভায় স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষকরা উপজেলায় হিমাগার স্থাপন, টমেটো সংরক্ষণের ব্যাবস্থাকরন, ভারত থেকে টমেটো আমদানী বন্ধ করা, কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা, কোর্স টোর ও লাঘাটা খাল খনন করার পাশাপাশি পরিকল্পিত পরিকল্পনা প্রনয়ন করে উপজেলার কৃষি-অর্থনীতির উন্নয়নে সহযোগিতা করার জন্য দাবী জানান।
এসময় স্থানীয় কৃষকদের দাবির প্রেক্ষিতে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন এমপি বলেন, আপনাদের এই দাবীগুলো আমরা সংসদীয় সভায় কথা বলে ব্যবস্থা নেওয়ার জন্য মন্ত্রনালয়ে পাঠাবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: