সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক হতে বাংলাদেশের সমর্থন চায় ফ্রান্স

নিউজ ডেস্ক:: ২০২৫ সালের ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক হতে বাংলাদেশের সমর্থন চায় ফ্রান্স। বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাতে ফ্রান্সের বিশেষ দূত হিসেবে আগামীকাল শনিবার দুইদিনের সফরে ঢাকায় আসছেন দেশটির রাজনৈতিক পরামর্শক ও বিশ্ব বাণিজ্য সংস্থার সাবেক মহাপরিচালক প্যাসকেল ল্যামি।

দূতাবাস সূত্রে জানা গেছে, প্যাসকেল ল্যামি ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং তার দেশের প্রার্থিতার কথা জানিয়ে বাংলাদেশের সমর্থন চাইাবেন।

 

উল্লেখ্য, ওয়ার্ল্ড এক্সপো একটি বড় আন্তর্জাতিক প্রদর্শনী। যেখানে আয়োজক দেশ তার অর্জনগুলো তুলে ধরার সুযোগ পায়। ১৯২৮ সালের আন্তর্জাতিক প্রদর্শনী সম্পর্কিত কনভেনশন অনুযায়ী ইন্টারন্যাশনাল এক্সিবিশন ব্যুরো এ প্রদর্শনী দেখভাল করে থাকে। প্যারিসভিত্তিক ইন্টারন্যাশনাল এক্সিবিশন ব্যুরোর ১৭০টি সদস্য রাষ্ট্র ভোটের মাধ্যমে প্রদর্শনীর আয়োজক নির্ধারণ করে থাকে। বাংলাদেশও ওই ব্যুরোর সদস্য। চলতি বছর নভেম্বর মাসে ব্যুরোর ১৬৪তম অধিবেশনে ২০২৫ সালের ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক নির্ধারণে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: