সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পকে নিয়ে নয়, কিমকে নিয়ে ভাবুন: হোয়াইট হাউজ

আন্তর্জাতিক ডেস্ক::

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নয়, বরং উত্তর কোরীয় নেতা কিম জং-উনের মানসিক সুস্থতা নিয়ে মার্কিন নাগরিকদের ভাবা উচিত বলে মন্তব্য করেছে হোয়াইট হাউজ। পারমাণবিক বোমার আকার সম্পর্কে ট্রাম্পের টুইটের প্রতি সমর্থন জানিয়ে এমন কথা বলা হয়।

গত সোমবার ইংরেজি নববর্ষ উপলক্ষে দেয়া এক ভাষণে উত্তর কোরীয় নেতা কিম জং-উন যুক্তরাষ্ট্রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, পারমাণবিক অস্ত্রের বোতাম সবসময় তার কার্যালয়ের টেবিলেই রাখা থাকে। এর পাল্টা জবাবে ট্রাম্প টুইট করেন, তাঁর পরমাণু অস্ত্রের বোতামটা কিম জং উনের বোতামের চেয়ে বড় এবং আরও শক্তিশালী।

যুক্তরাষ্ট্র এবং বাইরে কঠোর সমালোচনার মুখে পড়ে ট্রাম্পের এই টুইট। বিশেষ করে ট্রাম্পের ডেমোক্র্যাটবিরোধীরা মোটেই ছাড় দেননি তাকে। ট্রাম্পের এই টুইটকে বিপজ্জনক বলে মন্তব্য করেন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

এসবের পরিপ্রেক্ষিতে হোয়াইট হাউজের মুখপাত্র সারা স্যান্ডার্স এক প্রেস ব্রিফিংয়ে বলেন, উত্তর কোরিয়ার নেতার মানসিক সুস্থতা নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও জনগণের উদ্বিগ্ন হওয়া উচিত। পারমাণবিক অস্ত্র নিয়ে একের পর এক হুমকি দিয়ে যাচ্ছেন তিনি। অব্যাহত ক্ষেপণাস্ত্র পরীক্ষাও চালিয়ে যাচ্ছেন।

গত বছরজুড়ে উত্তর কোরিয়া একের পর এক আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে এবং ষষ্ঠ ও সবচেয়ে শক্তিশালী পরমাণু অস্ত্রের পরীক্ষা চালায়। ওই বছর দেশটির ওপর তিনটি নিষেধাজ্ঞা আরোপ করে জাতিসংঘ।

উল্লেখ্য, ৯ জানুয়ারি উত্তর কোরিয়ার সঙ্গে উচ্চপর্যায়ের সরকারি আলোচনার প্রস্তাব দিয়েছে দক্ষিণ কোরিয়া সরকার। এ বিষয়ে গতকাল বুধবার সিউল জানায়, পিয়ংইয়ং দুই কোরিয়ার মধ্যে পুনরায় হটলাইন চালু করবে। এতে সম্ভাব্য বৈঠকের দুয়ার খুলবে।

সূত্র: রয়টার্স

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: