সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জম্মু-কাশ্মিরে ১২ দিনে ১১ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক::

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে দু’সপ্তাহের মধ্যে ১১ সেনা জওয়ান নিহত হয়েছেন। জম্মু সীমান্তে বুধবার সর্বশেষ নিহত হয়েছেন বিএসএফের হেড কনস্টেবল আর পি হাজরা ।

বিএসএফের এক কর্মকর্তা জানান, পাকিস্তানি সেনারা বুধবার বিকেলে সাম্বা সেক্টরে ভারতীয় সেনাচৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ করলে মারা যান ৫০ বছর বয়সী ওই সেনা। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বাসিন্দা আর পি হাজরার বুধবারই জন্মদিন ছিল। পাক বাহিনীর গুলিতে গুরুতর আহত হলে তাকে দ্রুত স্থানীয় একটি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখানেই তিনি মারা যান। পাক বাহিনীর পদক্ষেপের পাল্টা জবাবি গুলিবর্ষণ করা হয়েছে বলে ওই বিএসএফ কর্মকর্তা জানান

এর আগে গত ৩১ ডিসেম্বর জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখা পাক সেনাদের গুলিবর্ষণে জগসির সিং (৩২) নামে এক সেনা নিহত হন। গত ২৩ ডিসেম্বর রাজৌরিতে নিয়ন্ত্রণরেখা বরাবর সেনাবাহিনীর এক মেজরসহ ৪ সেনা জওয়ান নিহত হন।

এছাড়া, গত ৩১ ডিসেম্বর ভোরে কাশ্মিরের পুলওয়ামা জেলায় আধাসামরিক বাহিনী সিআরপিএফ প্রশিক্ষণ শিবিরে গেরিলা হামলায় ৫ সিআরপিএফ সদস্য নিহত হন।

অন্য এক পরিসংখ্যানে প্রকাশ, গত এক দশকের মধ্যে ২০১৭ সালে পাকিস্তানের পক্ষ থেকে সবচেয়ে বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করা হয়েছে। এর ফলে সেনাবাহিনীর ১৯ এবং বিএসএফের ৪ সদস্যসহ ৩৫ ব্যক্তি নিহত হয়েছেন।

এদিকে, বৃহস্পতিবার ভোরে জম্মু-কাশ্মিরের আর এস পুরার অরনিয়া সেক্টরে বিএসএফের গুলিতে এক পাকিস্তানি ‘অনুপ্রবেশকারী’ নিহত হয়েছে।

বিএসএফের এক কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার ভোরে পাকিস্তানের দিক থেকে একজনের গতিবিধি লক্ষ্য করে তাকে প্রহরারত বিএসএফ জওয়ানরা থামতে বলে। কিন্তু তা না শুনে সন্দেহভাজন ওই ব্যক্তি এগোনোর চেষ্টা করলে বিএসএফ গুলি চালালে তিনি মারা যান।

সূত্র: প্রেস টুডে

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: