সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এভাবে সরিয়ে দেওয়া, মানুষ হিসেবে একটু তো লাগবেই’ তারানা হালিম

নিউজ ডেস্ক::

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী থেকে তথ্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়ায় তারানা হালিম সাংবাদিকদের বলেছেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটের কাজ শেষ করে এনেছি। স্যাটেলাইট বিষয়ে মানুষের কোনও ধারণা ছিল না, থাকলেও ভ্রান্ত ধারণা ছিল। আমি ভ্রান্ত ধারণা পাল্টে দিয়েছি। এ রকম পরিস্থিতিতে আমাকে সরিয়ে দেয়া হয়েছে। আমি মানুষ, রক্তে-মাংসে গড়া, আমি তো আর ফেরেশতা নই। মানুষ হিসেবে একটু তো লাগবেই। এটা কি স্বাভাবিক নয়?’

তিনি প্রশ্ন করেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ আমার হাতে সম্পন্ন করা জিনিসগুলো যখন প্রধানমন্ত্রী ব্যতীত অন্য কেউ উদ্বোধন করবেন, সেটি যখন আমি দেখব, আমার লাগাটা কি স্বাভাবিক নয়?’

নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব বিষয়ে তিনি বলেন, ‘সামনের পথ কী হবে, আমি জানি না। এ নিয়ে আমি কিছু ভাবিনি, পরিকল্পনাও করিনি। গত দুই বছর সততার সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন, তা পালন করেছি। প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করার চেষ্টা করেছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, ‘তারপরও আমি কৃতজ্ঞ আমাদের নেত্রী শেখ হাসিনার ওপর। তিনি আমাকে দু’বার এমপি বানিয়েছেন, প্রতিমন্ত্রী বানিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তার সেই বিশ্বাস এবং আশ্বাস রাখার চেষ্টা করেছি। তবে নতুন যে দায়িত্ব সেখানে আমার কী কাজ হবে, তা আমি জানি না। এ নিয়ে আমি কোন পরিকল্পনাও করিনি।’

এদিকে, প্রতিমন্ত্রী তারানা হালিমের জন্য কক্ষ প্রস্তুত করছে তথ্য মন্ত্রণালয়। সচিবালয়ের চার নম্বর ভবনের নবম তলায় পূর্ব দিকের কক্ষটি তারানা হালিমের জন্য বরাদ্দ করে সাজগোজ করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৃহস্পতিবার সচিবালয়ে ওই ভবনে গিয়ে দেখা যায়, কক্ষটি বেশ বড়সড়। এ কক্ষটি তথ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের দফতর ছিলো। তিনি ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পাওয়ার পর কক্ষটি খালি থাকে।

সিঁড়ি এবং লিফটের কাছেই এ কক্ষটি অন্য একটি কক্ষের সঙ্গে সংযুক্ত রয়েছে। শীতের সকালের মিষ্টি রোদ পড়েছে কক্ষটিতে। নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর প্রথম দিন তারানা হালিম আসবেন কিনা, তা জানাতে পারেননি কর্মকর্তারা। আর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিকেলে দেশের বাইরে যাবেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

চার নম্বর ভবনের একই তলায় তথ্যমন্ত্রীর দফতর। মাঝের সিঁড়ি ও লিফটের পর পশ্চিম দিকে বসেন মন্ত্রী হাসানুল হক ইনু। আর একেবারে পশ্চিম পাশে রয়েছে আরেকটি লিফট ও সিঁড়ি। তথ্য মন্ত্রণালয় ছাড়াও এ ভবনের বিভিন্ন তলায় আইন, কৃষি, ভূমি মন্ত্রণালয়ের দাফতরিক কাজ পরিচালিত হয়।

নতুন বছরের শুরুতে মন্ত্রিসভায় নতুন তিনজনকে স্থান দেওয়ার পাশাপাশি দফতর বদল হয় চারজনের। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মোস্তাফা জব্বার।

সচিবালয়ের সাত নম্বর ভবনের আটতলায় ৭০২ নম্বর কক্ষটিতে বসতেন তারানা হালিম। সেই কক্ষটি নতুন মন্ত্রী মোস্তাফা জব্বারের জন্য প্রস্তুত করা হয়েছে। কক্ষটির বাইরে সকালেই নামফলকে মোস্তাফা জব্বারের নাম বসানো হয়েছে। মোস্তাফা জব্বার বেলা আড়াইটার দিকে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: