সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নোয়াখালীর উন্নয়নে প্রকল্পের উদ্বোধন

নিউজ ডেস্ক::

নোয়াখালীর জলাবদ্ধতা নিরসনকল্পে বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, নোয়াখালীর উপকূলীয় এলাকায় বাঁধ নির্মাণ করা হবে। এসব প্রকল্পের উন্নয়নের পাশাপাশি মানুষের আর্থসামাজিক উন্নয়নও হবে। বাস্তবায়ন করা হবে নদী ড্রেজিংসহ খাল খনন কর্মসূচি। ২০২১ সালে এসব প্রকল্প বাস্তবায়িত হবে। তবে এরআগেই আমরা প্রকল্পটি বাস্তবায়নের চেষ্টা করবো।

তিনি বলেন, প্রকল্পগুলো বাস্তবায়নে যাদের জমি অধিগ্রহণ করা হবে তাদের তিনগুণ অর্থ পরিশোধ করা হবে। পাশাপাশি এলাকায় কর্মসংস্থানেরও সুযোগ হবে। এ সময় বিএনপি-জামায়াত সরকারের আমলে বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

নোয়াখালীর জলাবদ্ধতা নিরসনকল্পে বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড। প্রকল্পের আওতায় খাল পুনঃখনন, ডাইভারসন, ড্রেজিং, ক্লোজার ও বাঁধ নির্মাণ এবং রেগুলেটর স্থাপন করা হবে।

পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে এ প্রকল্পটি বাস্তবায়িত হলে পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, জোয়ারের পানিবাহিত পলি ও লবনাক্ত পানির প্রবেশ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নতুন পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। স্বাগত বক্তব্য দেন সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: