সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জানুয়ারির শেষের দিকে বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি

নিউজ ডেস্ক:: চলতি মাসের শেষের দিকে ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। চিকিৎসক নিয়োগ দিতে এটি বিশেষ বিবিএস হবে বলে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি) থেকে জানা গেছে।

বিপিএসসি সূত্র জানায়, ৩৯তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেয়া হবে। এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের ক্ষেত্রে আইনের কিছু সংশোধন করতে হবে। তাই প্রয়োজনীয় কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে বিপিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ‘৩৯তম বিসিএসের বিষয়টি সচিব কমিটিতে গিয়েছে। সেখান থেকে হয়ত দুই সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় কাগজ আমাদের কাছে আসবে। সেটি হলেই আমরা এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব।’ এই মাসের শেষের দিকে ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, শুধু ডাক্তার নয়, দেশে ভালো শিক্ষক সংকট রয়েছে। তাই বিশেষ বিসিএসের মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রয়োজন। এ জন্য শিক্ষা মন্ত্রণালয়ের চাহিদা দিতে হবে। তবেই বিপিএসসির পক্ষে বিশেষ পরীক্ষার আয়োজন করে যোগ্য বক্তিদের নিয়োগে সুপারিশ করা সম্ভব হবে।

বিপিএসসি সূত্র জানায়, গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ৩৮তম প্রিলিমিনারির ফলাফল তৈরির কাজ আগামী সপ্তাহে শুরু হতে পারে। এ ক্ষেত্রে ফেব্রুয়ারিতে এই বিসিএসের ফলাফল প্রকাশ হতে পারে।

পিএসসিসর ওই সূত্র আরও জানায়, ৩৮ ও ৩৯তম বিসিএসের পাশাপাশি ৩৬তম বিসিএসের নন-ক্যাডারদের নিয়োগ ও ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা নেয়ার কাজ করছে পিএসসি। সব মিলে চারটি বিসিএস নিয়ে কাজ করছে বিপিএসসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: