সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪২ সেকেন্ড আগে
রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিয়াল ও রোনালদোকে মেসির চ্যালেঞ্জ!

খেলাধুলা ডেস্ক::

২০১৭ সালটি ছিল রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। এ বছর আর জ্বলে উঠতে পারছেন না রিয়াল তারকা। রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও লা লিগাসহ মোট পাঁচটি শিরোপা এনে দিয়েছেন রোনালদো।এসবের জন্য পেয়েছেন সম্মাননাও। এরই মধ্যে লা লিগায় শীর্ষ স্থানীয় বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে আছে। ২০১৭ সালে মেসির পারফরম্যান্স ভাল থাকলেও, দলীয় পারফরম্যান্সে পিছিয়ে থাকায় অ্যাওয়ার্ড পেয়েছেন রোনালদোই।

কিন্তু ২০১৮ সালে ফুটবল বিশ্ব দেখবে ঠিক উল্টো চিত্র। দুর্দান্ত পারফরম্যান্সে ফিরেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মেসি ও তার ক্লাব বার্সেলোনা। এখন পর্যন্ত মেসির বার্সা লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। মেসি এই প্রতিযোগিতার ১৭ ম্যাচ থেকে পেয়েছেন ১৫ গোল, যা সর্বোচ্চ। আর চ্যাম্পিয়নস লিগের ৬ ম্যাচ থেকে পেয়েছেন ৩ গোল। অন্যদিকে, রোনালদোর লা লিগায় এখন পর্যন্ত গোলের সংখ্যা ৪। আর চ্যাম্পিয়নস লিগে ৬ ম্যাচ থেকে পেয়েছেন ৯ গোল।

২০১৭ সালে রোনালদো ব্যালন ডি’অর পেলেও তা পুনরুদ্ধারে সংকল্পবদ্ধ মেসি। এ বছর তিনিই পাচ্ছেন এ পুরস্কার তা মোটামুটি নিশ্চিত। সেই সঙ্গে লা লিগার শিরোপাও এবার বার্সার ঘরেই উঠার সম্ভাবনাও সবচেয়ে বেশি।

এবার ক্লাব ও জাতীয় দলের হয়ে ২৯ ম্যাচে ২২ গোল করেছেন আর্জেন্টিনা তারকা। ক্রিসমাসের আগে সবশেষ মর্যাদার এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদের মাঠে গোলের দেখা পেয়েছেন মেসি। এমন অসাধারণ পারফরম্যান্সের জন্য মেসিকে আবারো গ্রহের সেরা ফুটবলার বলে দাবি করেছেন বার্সেলেনা কোচ আর্নেস্তো ভালভার্দে। এ প্রসঙ্গে বার্সা টিভিকে দেয়া সাক্ষাকারে তিনি জানান, মেসি বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার। বলে প্রতিটি স্পর্শেই সে অসাধারণ কিছু করতে পারে। তাকে এই ক্লাবে পেয়ে আমরা ভাগ্যবান।

অন্য সব তারকা ফুটবলারদের মতো নতুন বছরের প্রথম দিনটি লিওনেল মেসিও কাটিয়েছেন অনেক মজা করে। স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে কাটানো অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। পরিবারের সদস্যদের নিয়ে উদযাপনই শুধু নয়, নতুন বছরের প্রথম দিনটিতে প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও রিয়াল মাদ্রিদকে একটি বার্তাও পাঠিয়েছেন মেসি। না, নতুন বছরের শুভেচ্ছা বার্তা নয়। বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার ছোট্ট সেই বার্তায় আসলে প্রতিদ্বন্দ্বী রোনালদো ও তার দল রিয়ালকে অন্যরকম একটি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। রোনালদো ও রিয়ালকে উদ্দেশ্য করে মেসি লিখেছেন, ‘এই বছরটি হবে আমার।’

রোনালদো ও রিয়ালকে মেসির চ্যালেঞ্জ জানানোর এই খবরটি দিয়েছে স্পেনের সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ডন ব্যালন। সাময়িকীর নতুন বছরের প্রথম সংখ্যায় এই দাবি করা হয়েছে।

ডিসেম্বরে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জয়ের পরপরই ৩২ বছর বয়সী রোনালদো জানিয়েছিলেন চমকপ্রদ এক তথ্য। স্পষ্ট করেই বলেন, মেসি একসময় তার চেয়ে অনেক এগিয়েছিল। কিন্তু মেসির এগিয়ে থাকাটা তার ভালো লাগেনি! তাই পণ করেছিলেন ব্যালন ডি’অর জয়ে মেসিকে ছুঁয়ে ফেলবেন। মানে মেসিকে দেখেই রোনালদো নিজেকে অনুপ্রাণিত করেছিলেন, আমাকে আরো আরো জিততে হবে। মজার ব্যাপার হলো, ঠিক একই কথা বললেন মেসিও। ডন ব্যালন জানিয়েছে, রোনালদোকে দেখেই রোনালদোকে টপকে যাওয়ার জন্য নিজেকে অনুপ্রাণিত করছেন মেসি!

মেসি অবশ্য ক্লাব বার্সার নামটি উচ্চারণ করেননি। তবে বছরটি তার হওয়া মানে তো বার্সেলোনারও!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: