সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিমদের জন্যই ভারতে জনসংখ্যা বাড়ছে, দাবি বিজেপি এমপির

আন্তর্জাতিক ডেস্ক::

মুসলিম সম্প্রদায়ের প্রতি বিতর্কিত মন্তব্য করলেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধানসভার এক সদস্য। রাজস্থানের অলওয়ারের বিধায়ক বনওয়ারিলাল সিংহলের দাবি, দেশের জনসংখ্যা বৃদ্ধির জন্য দায়ী মুসলমানরাই। সম্প্রতি তিনি ফেসবুকে পোস্টে লেখেন, ‘যে হারে দেশের জনসংখ্যা বৃদ্ধি হচ্ছে তাতে ২০৩০ সালের মধ্যে দেশের মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ হয়ে উঠবে। একটি হিন্দু পরিবারে এক থেকে দু’টি সন্তান থাকে। সেখানে মুসলিম পরিবারে ১২-১৩ কখনও ১৪টি সন্তানও দেখা যায়।’

এরপরই তিনি ‘আশঙ্কা’ প্রকাশ করে লিখেছিলেন, ‘মুসলিমরা সংখ্যাগরিষ্ঠ হয়ে পড়লে দেশে হিন্দুদের অবস্থা অত্যন্ত সঙ্গীন হয়ে উঠবে।’ বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হলেও নিজের মত বদলাতে নারাজ ওই বিধায়ক। বরং পরে টাইমস অব ইন্ডিয়ার এক প্রশ্নের উত্তরে সিংহল অভিযোগ করেছেন, ‘হিন্দুরা টাকা খরচ করে শিশুর ভবিষ্যতের জন্য। তাদের লেখাপড়ার জন্য। আর মুসলিমরা অস্ত্র কেনার জন্য টাকা খরচ করেন।’ তবে, শেষ পর্যন্ত ফেসবুক পোস্টটি তুলে নেন ওই বিজেপি নেতা।

এর আগেও একাধিকবার মুসলিমদের প্রতি মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বিজেপি নেতারা। অতি সম্প্রতি উত্তর প্রদেশের এক বিজেপি নেতা হুমকি দিয়েছিলেন, ‘বিজেপিকে ভোট না দিলে কষ্ট পেতে হবে মুসলিমদের।’ সেই মন্তব্য নিয়ে বিতর্কও অনেক হয়েছিল। সে সময় হস্তক্ষেপ করেছিল দলের শীর্ষ নেতৃত্ব। যদিও এ ক্ষেত্রে এখনও দলের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

সূত্র : আনন্দবাজার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: