সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নজর কেড়েছে প্লাস্টিক ও গৃহস্থালি পণ্য

নিউজ ডেস্ক:: সবেমাত্র শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ২৩তম এ আসরে মেলাপ্রাঙ্গণের অনেক স্টল-প্যাভিলিয়নের নির্মাণকাজই এখনও পুরোপুরি শেষ হয়নি। এ কারণে মেলা জমে উঠতে আরো সপ্তাহখানেক সময় লাগবে- এমন ধারণা আয়োজক ও অংশগ্রহণকারী ব্যবসায়ীদের।

তবে গতকাল মেলার দ্বিতীয় দিন গৃহস্থালি পণ্যের স্টল ও প্যাভিলিয়নে দেখা মেলে ভিন্ন চিত্র। সেখানে ক্রেতা-বিক্রেতায় জমজমাট অবস্থা। গৃহস্থালি পণ্যের দোকানগুলোতে শুধু টুং টাং শব্দ। অনেকটা হুমড়ি খেয়ে বিভিন্ন গৃহস্থালি পণ্য দেখছেন দর্শনার্থীরা, কিনছেনও অনেকে। এখানে অধিকাংশ ক্রেতাই নারী।

এবার মেলায় গৃহস্থালি পণ্যের দোকানগুলোতে নন-স্টিক পণ্যে বিভিন্ন ধরনের ছাড়ের পাশাপাশি অ্যালুমিনিয়ামের পণ্যেও রয়েছে ছাড়। এসব স্টল থেকে একাধিক পণ্য কিনলে ক্রেতারা পাচ্ছেন কোনো না কোনো ছাড়।

 

মেলাঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের পছন্দের শীর্ষে রয়েছে প্লাস্টিক ও অ্যালুমিনিয়ামের গৃহস্থালি পণ্য। এছাড়া নন-স্টিক ফ্রাইপ্যান, কড়াই, প্রেসার কুকার, রাইস কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার ও ওভেন রয়েছে এ তালিকায়। এছাড়া ঘর সাজানোর জন্য আসবাবপত্র, টেলিভিশন ও ফ্রিজও রয়েছে ক্রেতাদের পছন্দের তালিকায়।

গৃহস্থালি পণ্যের বিভিন্ন স্টলের তথ্য অনুযায়ী, মেলায় এক থেকে দুই হাজার টাকায় মিলছে ফ্রাইপ্যান, দেড় থেকে চার হাজার টাকায় প্রেসার কুকার।

মেলায় নজরকাড়া প্লাস্টিক ও মেলামাইন পণ্য নিয়ে এসেছে দেশের অন্যতম বৃহৎ প্লাস্টিক ও ইলেকট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান আরএফএল। আরএফএল’র ইটালিয়ানো প্যাভিলিয়ন ৪৪-এ পাওয়া যাচ্ছে সুদৃশ্য নকশা ও বিভিন্ন আকারের প্লেট, গ্লাস, মগ, স্যুপবাটি, চামচ ও বাটি), কাপ-পিরিচ ও ট্রেসহ নানা পণ্য।

আরএফএল ইটালিয়ানো প্যাভিলিয়নের ফ্লোর ইনচার্জ শহিদ হাসান বলেন, মেলা শুরু হয়েছে মাত্র দু’দিন। তবে শুরুর দিন থেকে বেচাকেনা খুব ভালো। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের ভিড় লেগে থাকছে। বিক্রির যতটুকু আশা করেছিলেন তা ছাড়িয়ে গেছে। আগামী দিনগুলোতে বেচাকেনা আরো ভালো হবে।

তিনি আরো বলেন, এবার মেলা উপলক্ষে তারা প্রতিটি পণ্যে ১০ শতাংশ ছাড় দিচ্ছেন। এছাড়া কিছু নির্দিষ্ট পণ্যে ২৫ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে।

মিরপুর থেকে আসা গৃহিণী আকলিমা বলেন, মেলায় সব ধরনের গৃহস্থালি পণ্য এক জায়গায় পাওয়া যায়। তাই মেলায় এসে নন-স্টিক ফ্রাইপ্যান, কড়াই কিনেছি। ইটালিয়ানোতে আসলাম কিছু প্রয়োজনীয় পণ্য কিনবো।

মেলায় গৃহস্থালি বিভিন্ন পণ্য বিক্রি করছে এমএস এন্টারপ্রাইজ। স্টলের এক বিক্রিয়কর্মী জানান, তাদের স্টলে একটি কিনলে ১০টি ফ্রি অফার চলছে। ফলে বেচাকেনা ভালো। নন-স্টিকের বিভিন্ন জিনিসপত্র বেশি বিক্রি হচ্ছে।

মেলায় গৃহস্থালি পণ্যের সমাহার রয়েছে কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজের স্টলে। কিয়ামের বিপণন কর্মকর্তা শাহীন আলম জানান, তাদের স্টলে রয়েছে পিওর অ্যালুমিনিয়ামের তৈজসপত্র, হটপট, রাইস কুকার, ইলেকট্রিক চুলা ও নন-স্টিক চুলা। এসব বেশিরভাগ পণ্যই দেশি। সে জন্য দামে সস্তা। তবে নন-স্টিক পণ্য বিদেশি, এতে ছাড় পাচ্ছেন ক্রেতারা।

এখানে আসা ক্রেতা শাহানা আহমেদ বলেন, একসঙ্গে অনেক জিনিস পাওয়া যায়। দেখে-শুনে কেনা যায়। দাম বেশি মনে হচ্ছে না।

গত ১ জানুয়ারি থেকে শুরু হওয়া ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে মেলাপ্রাঙ্গণ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: