সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তৃতীয় দফা রিমান্ড শেষে কারাগারে কল্যাণ পার্টির মহাসচিব

নিউজ ডেস্ক:: নিখোঁজের চার মাস পর গ্রেফতার বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে তৃতীয় দফা রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার একদিনের রিমান্ড শেষে আমিনুরকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করেন মামলা তদন্তকারী কর্তমর্তা। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

এর আগে রোববার দুই দিনের রিমান্ড শেষে তাকে (সিএমএম আদালতে হাজির করে নৌ-পরিবহনমন্ত্রীর মিছিলে হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হয় মুক্তিযোদ্ধা পরিষদ। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হন। এ সময় আসামিরা হত্যার উদ্দেশে তাদের ওপর বোমা নিক্ষেপ করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় দায়ের করা মামলায় ২২ ডিসেম্বর রাতে এম এম আমিনুর রহমানকে রাজধানীর শাহজাদপুর সড়ক থেকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে গত ২৭ আগস্ট নিখোঁজ হন কল্যাণ পার্টির মহাসচিব। ওইদিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজার পল্লীবিদ্যুৎ অফিসের পাশে তার নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে নিখোঁজ হন তিনি। এতদিন তিনি কোথায় ছিলেন এ ব্যাপারে বিস্তারিত কিছুই জানা যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: