সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিক্ষোভে উসকানি দিচ্ছে যুক্তরাষ্ট্র : ইরান

আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের সামরিক বাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ জাযায়েরি বলেছেন, ইরানে বিক্ষোভে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে সমর্থন দিয়েছেন তাতে ওয়াশিংটনের ইরান-বিরোধী নতুন ষড়যন্ত্র প্রকাশিত হয়েছে। মার্কিন প্রশাসন ইরানের জনগণকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলার নতুন ষড়যন্ত্রমূলক প্রকল্প খুলেছে বলেও মন্তব্য করেন তিনি।

ইরানের এই সামরিক কর্মকর্তা বলেন, শত্রুদের এ প্রচেষ্টা সফলতার মুখ দেখবে না বরং ইসলামি বিপ্লবের শত্রুদের জন্য অপমান ও পরাজয় বয়ে আনবে। ২০১৭ সালে হোয়াইট হাউসের নীতির কারণে আমেরিকায় যখন বহু বিক্ষোভ-প্রতিবাদ করেছে তখন মার্কিন ও আন্তর্জাতিক চক্র ইরানের ইসলামি বিপ্লবের বিরুদ্ধে নতুন চক্রান্ত করছে।

 

পার্সট্যুডে বলছে, মাসুদ জাযায়েরি বলেছেন, ২০১৮ সালে মার্কিন প্রশাসনের বিরুদ্ধে জনপ্রিয় আন্দোলন জোরদার হবে এবং আমেরিকায় স্বাধীনতাকামী পদক্ষেপও বাড়বে।

রয়টার্স বলছে, দ্রব্যমূল্য বেড়ে যাওয়া ও দেশের অর্থনৈতিক অবস্থার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে গত বৃহস্পতিবার থেকে ইরানের কয়েকটি শহরে বিক্ষোভ করেছেন হাজার হাজার মানুষ। অর্থনৈতিক দূরবস্থা ও জীবনযাত্রার মান নিয়ে ক্ষুব্ধ ইরানিদের টানা বিক্ষোভের পঞ্চমদিনে সোমবার বেশ কয়েকটি শহরের পুলিশ স্টেশন ও সেনাবাহিনীর ক্যাম্পে হামলার চেষ্টা করেছে বিক্ষোভকারীরা।

বিভিন্ন সংবাদ সংস্থা ও সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, সোমবার রাতে পুলিশ স্টেশনে হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ নিয়ে দেশটিতে চলমান বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে পৌঁছেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: