সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়েদের বয়স জানার সহজ উপায়

নিউজ ডেস্ক:: ছেলেদের বেতন আর মেয়েদের বয়স জানাটা খুবই কঠিন। যদিও কখনো কখনো ছেলেরা বেতনের কথা স্বীকার করে। তবে মেয়েরা তাদের বয়স কখনোই বলতে চান না। কেন তারা বয়স লুকাতে চান, তা আমাদের জানা নেই। সে যা-ই হোক; কিন্তু কিছু উপায় আছে তাদের বয়স বের করার। সেই পদ্ধতি প্রয়োগ করলে তাদের প্রকৃত বয়স জানা সহজ হবে-

গল্প করতে করতে জানতে পারবেন তিনি কত সালে এসএসসি পাস করেছেন। এও জানতে পারেন ছাত্র জীবনে কখনো ফেল করেছেন কিনা। এরপর হিসেব করে নিন। তার বাবা-মার কততম বিবাহবার্ষিকী সামনে তা-ও জেনে নিতে পারেন। তারপর অনুমান করে নিন তার বয়স।

 

সুযোগ পেলে তাকে জিজ্ঞাসা করুন, ছাত্র জীবনে হলে গিয়ে কোন সিনেমা প্রথম দেখেছেন। তখন তিনি কোন শ্রেণিতে পড়তেন। উত্তর পেলে সিনেমার মুক্তির সালটা জেনে নিলেই হিসেব মিলে যাবে। কখনো কখনো একটুআধটু মিথ্যাও বলতে পারেন। তাকে বলুন- আপনি জ্যোতিষ শাস্ত্র জানেন। যদি আগ্রহী হয় তবে কোষ্ঠী বিচারের জন্য তার জন্মসাল জেনে নিন।

মেয়েটির সঙ্গে এমন কোনো গুরুত্বপূর্ণ কাজ নিয়ে কথা বলুন, যাতে তার জাতীয় পরিচয়পত্র, কর্মস্থলের পরিচয়পত্র নিয়ে কথা বলতে পারেন। তখন উঁকি মেরে একনজরে দেখে নিন তার জন্ম তারিখ। যদি কখনো মেয়েটি চিকিৎসককে দেখাতে যান, তখন তার সঙ্গে যান। চেম্বারে বসেই বয়স জানতে পারবেন।

মেয়েটিকে বলুন, আপনার খোঁজে ভালো চাকরি আছে। ফলে তার বায়োডাটা চাইতে পারেন। বয়স জেনে যাবেন সহজেই। এছাড়া যদি কোনো মেয়েকে দেখে মনে হয়, তার বয়স ত্রিশের কাছাকাছি। তাহলে তাকে দেখেই বলুন, ‘আপনাকে দেখে মনেই হয় না যে, আপনার বয়স পঁয়ত্রিশের কাছাকাছি।’ এ কথা শুনে উনি নিশ্চয়ই সঠিক বয়স না বলে পারবেন না।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: