সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেইমারের বিদায় ছিল কঠিন মুহূর্ত : ভালভার্দে

স্পোর্টস ডেস্ক:: চলতি মৌসুমে কোচ আরনেস্তো ভালভার্দে লা লিগায় বার্সেলোনাকে দাপুটে অবস্থানে নিয়ে গেছেন। অথচ গত গ্রীষ্মে ক্লাবটি ছিল নানা সমস্যার মধ্যে। যারা মধ্যে সবচেয়ে বড় ধাক্কা ছিল, নেইমারের বার্সা ছেড়ে রেকর্ড সাইনিংয়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়া।

বার্সা সমর্থকরা ধরেই নিয়েছিলেন, নেইমার চলে যাওয়ায় চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের হাতে লা লিগা, চ্যাম্পিয়ন্স ট্রফি আর সুপারকোভা ডি এস্পানা চলে গেছে। এমন কঠিন সময় কাটিয়ে বার্সার ছন্দে ফিরতে অনেকটা সময় লাগবে বলেই ধারণা ছিল সবার।

 

বার্সেলোনা কোচ আরনেস্তো ভালভার্দেও অস্বীকার করছেন না, নেইমারের চলে যাওয়ায় কঠিন বিপদে পড়ে গিয়েছিল তার দল। সম্প্রতি ক্লাবটির অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘নেইমারের চলে যাওয়া ক্লাবের জন্য কঠিন এক মুহূর্ত ছিল। আমরা সেটা অস্বীকার করতে পারব না।’

তবে ভালভার্দের অধীনে কঠিন সময়টা পার করে ফেলেছে বার্সেলোনা। ওসমান ডাম্বেলেও ফিরছেন ইনজুরি কাটিয়ে। তিনি কতটা ফিট হয়ে ফিরছেন, সেটা পরের হিসেব। ডাম্বেলে ফিরলে গেম প্ল্যানেও তো কিছুটা পরিবর্তন আনতে হবে বার্সাকে।

ভালভার্দে সে সব নিয়ে খুব একটা ভাবছেন না। লিওনেল মেসির মতো খেলোয়াড় থাকলে দলের পরিকল্পনা আঁটতে খুব সমস্যা হয় না, বলছেন তিনি, ‘আমাদের বিষয়গুলো দেখতে হবে। লিও আর লুইস (সুয়ারেজ) যে জায়গাটা তৈরি করেছে, সেটাকেও বিবেচনায় আনতে হবে। তবে আমরা জানি মেসি যে কোনো জায়গায় খেলতে পারে। আমরা তাকে এমন জায়গায় রাখতে চাই, যেখান থেকে সে আমাদের আক্রমণ চালাতে পারবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: