সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গভবনে চলছে শপথের প্রস্তুতি

নিউজ ডেস্ক::

সরকারের মেয়াদের চার বছরের মাথায় বাড়ছে মন্ত্রিসভার পরিধি। সেই সঙ্গে আসছে রদবদলও। নতুন যারা মন্ত্রিসভায় যোগ দিতে যাচ্ছেন, তাদের শপথের প্রস্তুতি চলছে বঙ্গভবনে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়াবেন বলে বঙ্গভবন থেকে জানানো হয়েছে। বঙ্গভবনের দরবার হলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত থাকবেন।

বঙ্গভবনের একজন কর্মকর্তা জানান, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দুপুর পর্যন্ত চারজনের শপথ আয়োজনের জন্য রাষ্ট্রপতির কার্যালয়কে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

আর সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন পুলের ওয়ার্কশপে কয়েকটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য।

পরিবহন পুলের একজন কর্মকর্তা জানান, অধিদফতরের অধীন পরিবহন পুলের ওয়ার্কশপে গত রোববার (১ জানুয়ারি) বিকেলেই ৬টি গাড়ি প্রস্তুত করে পার্কিংয়ে রাখা হয়। পাশপাশি চালকও প্রস্তুত রাখা হয়।

এদিকে সোমবার দুপুরের দিকে ৪টি গড়ি পরিবহন পুল থেকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে নিয়ে আসা হয়।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চারজনের সঙ্গে যোগাযোগ করে মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে থাকতে বলা হয়েছে শপথের জন্য।

এর মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ন চন্দ্র চন্দ পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন।

বঙ্গভবনের ডাক পাওয়া রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী এবং লক্ষ্মীপুরের সাংসদ এ কে এম শাহজাহান কামাল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন বলে শোনা যাচ্ছে।

আর বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার পূর্ণ মন্ত্রিত্ব পেতে পারেন বলে আভাস পাওয়া গেছে। তবে তিনি যেহেতু সংসদ সদস্য নন, তাকে মন্ত্রিসভায় আনতে হবে টেকনোক্র্যাট হিসেবে। বাকিরা কে কোন দায়িত্ব পাচ্ছেন তা শপথের পরই জানা যাবে।

৭২ বছর বয়সী নারায়ন চন্দ্র চন্দ খুলনা-৫ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালে আওয়ামী লীগ টানা দ্বিতীয় দফায় সরকার গঠন করলে নারায়ন চন্দ্রকে দেয়া হয় প্রতিমন্ত্রীর দায়িত্ব।

৬৩ বছর বয়সী কাজী কেরামত আলী গত নির্বাচনে রাজবাড়ী-১ আসন থেকে চতুর্থবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য এবং সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ শাহজাহান কামাল (৭২) দীর্ঘদিন জেলা আওয়ামী লীগের সভাপাতির দায়িত্ব পালন করেছেন। তার ভাই অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি।

এদিকে কয়েকজনের শপথ ছাড়াও মন্ত্রিসভায় রদবদলের জোর গুঞ্জন চলছে সচিবালয়ে। বিশেষত মন্ত্রিসভায় আরও দু-একটি দফতরে পরিবর্তন আনতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বাড়তে পারে আরও দু-একজন মন্ত্রীও।

সূত্র: বিডিনিউজটুয়েন্টিফোরডটকম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: