সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাদারীপুরে ২য় দিনের মতো চলছে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

নিউজ ডেস্ক::

চার দফা দাবীতে ২য় দিনেও মাদারীপুরের ৪টি উপজেলার তিন শতাধিক স্বাস্থ্য সহকারী বেতন স্কেলসহ টেকনিক্যাল পদ মর্যাদা, মাঠ ভাতাসহ মূল বেতনের ৩০ শতাংশ বৃদ্ধি, ১০ শতাংশ পোষ্য কোটা এবং প্রতি ৬ হাজার লোকের জন্য একজন করে স্বাস্থ্য সহকারী নিয়োগের দাবীতে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কর্ম বিরতি পালন করছে। এতে টিকাদান কার্যক্রমসহ অচলাবস্থার সৃষ্টি হয়েছে স্বাস্থ্য সেবায়।

জানা যায়, সোমবার সকাল থেকে রাজৈর, শিবচর, কালকিনি ও সদরে উপজেলার তিন শতাধিক স্বাস্থ্য সহকারী কর্ম বিরতি দিয়ে তারা দাবী করেন ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের জন্য যে সুবিধাগুলো ঘোষণা করেছিলেন তা আজও বাস্তবায়ন করেনি স্বাস্থ্য বিভাগ। প্রধানমন্ত্রী ঘোষিত সেই চার দফা দাবী বাস্তবায়নের জন্য তাদের এই কর্মবিরতি।

তারা আরো বলেন, টিকাদান কর্মসূচি, আর্সেনিক রোগ নির্ণয়, সংক্রামক রোগ, কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদানসহ স্বাস্থ্য সেবায় দীর্ঘদিন ধরে তারা নিয়োজিত রয়েছে। এরপরেও তারা টেকনিক্যাল পদ মর্যাদা থেকে বঞ্চিত। ফলে তাদের চার দফা দাবী না মানা হলে অনির্দিষ্টকালের জন্যে তারা কর্মস্থলে উপস্থিত থেকে কর্মবিরতি পালন করবে। এছাড়াও রাজৈর উপজেলা হেলথ এসিষ্ট্যান্ট এসোসিয়েশনের সভাপতি বিজয় কৃষ্ণ বাড়ৈর সবাপতিত্বে বক্তব্য রাখৈর সংগঠনের সাধারণ সম্পাদক নাসরিন সুলতানা, মোয়জ্জেম হোসেন, মতিউর রহমান, প্রতিভা রাণী বৈদ্য, শামীমা আক্তার প্রমুখ।

দাবী আদায় না হওয়া পর্যন্ত স্বাস্থ্য সহকারীরা কর্মসূচী অব্যাহত রাখবেন বলে জানান তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: