সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি, যুবক রিমান্ডে

নিউজ ডেস্ক::

বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সুজন কুমার (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। গতকাল রবিবার (৩১ ডিসেম্বর) তাকে নাটোর থেকে গ্রেফতার করা হয়। সোমবার (১ জানুয়ারি) দুপুরে ওই যুবককে আদালতে হাজির করলে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

হুমকিদাতা সুজন কুমারসিটিটিসি’র সাইবার ক্রাইম ইউনিটেরঅতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল ইসলাম ও সিনিয়র সহকারী কমিশনার (এসি) ফাতেমা ইসলাম মুনমুনের নেতৃত্বে সুজন কুমারকে গ্রেফতারের অভিযান চালানো হয়।

এর আগে, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইয়াসিন মিয়া বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন।

গণমাধ্যমের রিপোর্টের লিংকের মন্তব্যের ঘরে ‘হাসান রুহানি’ ছদ্মনামে মার্শা বার্নিকাটকে হত্যার হুমকিসাইবার ক্রাইম ইউনিটের ডিসি আলিমুজ্জামান বলেন, ‘আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি। ওই যুবককে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তার গ্রামের বাড়ি নাটোরের লালপুরে। সে ঈশ্বরদী সরকারি কলেজ থেকে হিসাববিজ্ঞানে অনার্স শেষ করেছে।’

সিটিটিসি’র কর্মকর্তারা জানান, একটি গণমাধ্যমের রিপোর্টের লিংকের মন্তব্যের ঘরে ওই যুবক মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি দেয়। সে নিজের নাম আড়াল করে ‘হাসান রুহানি’ নামে ফেক আইডি খুলে এই হুমকি দেয়। তার এই ফেসবুক আইডিটি গত নভেম্বরে খোলা হয়েছিল। একইসঙ্গে তার ফেক আইডি থেকে ধর্মীয় উসকানিমূলক বিভিন্ন পোস্টও দেওয়া হতো। ফেসবুকে তার ফেক আইডিটি ঘেঁটে দেখা গেছে, সে কখনও ইসলাম, আবার কখনও হিন্দু ধর্মকে আক্রমণ করে স্ট্যটাস দিতো। তার এসব স্ট্যাটাস দুই ধর্মের অনুসারী মানুষদের মধ্যে বিভেদ তৈরি করতো।

সিটিটিসি’র একজন কর্মকর্তা বলেন, অভিযোগটি পাওয়ার পরপরই আমরা ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছিলাম। আমরা এই ফেক আইডির তথ্য চেয়েছিলাম। ফেসবুক কর্তৃপক্ষ দ্রুতিই সেই তথ্য দেওয়ার পর আমরা সেই তথ্য ধরে অভিযান চালিয়েছি।

সূত্র:: বাংলা  ট্রিবিউন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: