সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি টেক চাকুরীতে ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে ‘টেক আড্ডা’

টেক চাকুরীতে ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে ‘টেক আড্ডা’।
রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হাবিবুর রহমান লাইব্রেরি হলে এমইউ সিএসই সোসাইটির আয়োজনে প্রানবন্ত এ আড্ডায় প্রধান অতিথি হিসেবে আমেরিকা থেকে যোগ দেন এসজে ইনোভেশন এলএলসি সিইও ও ফাউন্ডার শাহেদ ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন এসজে ইনোভেশন’র (গোয়া, ইন্ডিয়া) সলিউশন ডেভেলপার জসুয়া ফারনান্দেজ ও গৌরভ মানারকার। তারা দুজনই একুয়া সার্টিফাইড ধ্রুপাল ডেভেলপার হিসেবে বিশ্বে খ্যাতি অর্জন করেছেন।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন এমইউ সিএসই সোসাইটি’র সভাপতি ও কম্পিউটার বিজ্ঞান ও প্রোকৌশল বিভাগের প্রধান চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ।
উপস্থিত ছিলেন এমইউ সিএসই সোসাইটির সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আবিদ কায়সার, সহ সভাপতি সাব্বির শাওন, সাধারন সম্পাদক শাহরিয়ার তকী আফিন্দি, যুগ্ম সাধারন সম্পাদক সিনথিয়া হক ঐশি, তৌফিকুজ্জামান অপু, সাব্বির আহমেদ রিজুওয়ানসহ অন্যান্য এক্সিকিউটিভ মেম্বার, কম্পিউটার বিজ্ঞান ও প্রোকৌশল বিভাগের শিক্ষকমন্ডলী ও ছাত্রছাত্রীবৃন্দ।
আড্ডায় টেক বিশেষজ্ঞরা টেক চাকুরী শুরুর আগে করণীয় প্যাশন, দৈনন্দিন অভ্যাস, শৃংখলা, ধ্যান, সুস্বাস্থ্য, নেটওয়ার্কিংসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। তারা আলোচনায় বলেন, এসব শুধুমাত্র টেক চাকুরী নয় জীবনের সকল কাজে সফলতার চাবি কাঠি হিসেবে কাজ করবে। প্রতিদিন বই পড়ার অভ্যাস গড়ে তোলার জন্যও শিক্ষার্থীদের অনুপ্রাণীত করেন।
এসময় তারা আইওটি ডেভেলপমেন্টে কাজ করার জন্য ছাত্রছাত্রীদের উৎসাহিত করেন। পাশাপাশি দক্ষতার সাথে এজাইল ডেভেলপমেন্ট তৈরি করে নিলে যেকোন কঠিন কাজ সহজে সেরে নেয়া যাবে বলে তারা উল্লেখ করেন।
আড্ডায় প্রশ্নউত্তর পর্বে অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হয়। এসজে ইনোভেশনের পক্ষ থেকে উপহার হিসেবে কম্পিউটার বিজ্ঞান ও প্রোকৌশল বিভাগের জন্য একটি স্যামসাং হাব, এলেক্সা ও ২টি ওয়াটার সেন্সর দেওয়া হয়।
দক্ষ আইওটি ডেভেলপার তৈরী করার জন্য মেন্টরিং এবং ভবিষ্যতে যেকোনো কাজে মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিটার বিজ্ঞান ও প্রোকৌশল বিভাগ এবং এমইউ সিএসই সোসাইটির সার্বিক সহযোগীতায় সাথে থাকবে বলে আশ্বস্থ করে এসজে ইনোভেশন। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: