সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিমন্স এখন আফগানিস্তানের কোচ

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশের কোচ হওয়ার আগ্রহ ছিল। এখানে এসে সাক্ষাতকারও দিয়ে গেছেন ফিল সিমন্স। যাওয়ার সময় তার হাসিমুখটা দেখে অনেকে ধরে নিয়েছিলেন, টাইগারদের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা আসতে পারে ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ক্রিকেটারের নামটি।

শেষ পর্যন্ত সেই ঘোষণাটা এলো, তবে বাংলাদেশ থেকে নয়। আফগানিস্তানের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ফিল সিমন্স। ভারতীয় কোচ লালচাঁদ রাজপুতের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

 

ফেব্রুয়ারিতে শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ রয়েছে আফগানিস্তানের। দুবাইয়ে সেই সিরিজের প্রস্তুতি নেবে আফগানরা। আগামী ৮ জানুয়ারি দুবাইতেই দলের সঙ্গে যোগ দেবেন সিমন্স।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কোচ প্রার্থীদের মধ্যে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন সিমন্স। অভিজ্ঞ এবং আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে সাফল্য থাকায় সিমন্সই ছিলেন সবার চেয়ে এগিয়ে। তাছাড়া গত বছর আফগানিস্তান দলে সঙ্গেও কোচিং উপদেষ্টা হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

সামনে আছে বিশ্বকাপ বাছাইপর্ব। সব দিক বিবেচনাতে সিমন্সকেই যোগ্য মনে হয়েছে, জানিয়েছেন এসিবির প্রধান নির্বাহী শফিক স্ট্যানিকজাই। নতুন কোচ নিয়ে তিনি বলেন, ‘আমরা ফিলকে বেছে নিয়েছি, কারণ তিনি আমাদের দল সম্পর্কে ভালো জানেন। তিনি ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে এবং আয়াল্যান্ডের কোচ ছিলেন। তাদের বিপক্ষে আফগানিস্তানের বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে হবে। তার দর্শন খুব ভালো।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: