সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জে এলজিইডির নারী শ্রমিকদের ৮ লাখ টাকা আত্মসাৎ

জকিগঞ্জ সংবাদদাতা ::
জকিগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) অধীনে বিভিন্ন রাস্তায় কাজ করা ১৮ জন নারী শ্রমিকের মাসিক সঞ্চয়ের ৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। পাওনা সঞ্চয়ের টাকা পাওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য ভুক্তভোগী অনিতা রায়, আনোয়ারা বেগম, শিল্পনা রায়, অঞ্জলি বিশ্বাস, শিরিনা বেগম, সিলন্তি রায় গত ২৮ ডিসেম্বর জকিগঞ্জের উপজেলা নির্বাহী বরাবর লিখিত আবেদন করেছেন।

অভিযোগ সূত্রে, ১৮ জন নারী শ্রমিক এলজিইডি জকিগঞ্জের বিভিন্ন রাস্তার কর্মী হিসেবে দুই বছর ধরে কাজ করে আসছিলেন। চুক্তি মোতাবেক গত জুন মাসে তাদের প্রকল্প শেষ হয়। প্রতি মাসের ভাতা থেকে প্রত্যেককের ১৮শ টাকা সঞ্চয়ী হিসাবে জমা হওয়ার কথা এবং গচ্ছিত টাকা প্রকল্প শেষ হবার সাথে সাথেই নারী কর্মীদের পরিশোধ করার নিয়ম রয়েছে।
ভুক্তভোগী নারী শ্রমিকরা খোঁজ নিয়ে জানতে পারেন ব্যাংকে তাদের নামে ব্যাংকে কোন হিসাব নেই এমনকি ব্যাংকে তাদের কোন টাকা নেই। তাদের অভিযোগ এ দায়িত্বে থাকা এলজিইডি জকিগঞ্জ অফিসের হিসাব সহকারী মনজুর আহমদ ১৮ নারী শ্রমিকের ৮ লাখ টাকা আত্মসাৎ করেছেন। নারী শ্রমিকেরা মনজুর আহমদের নিকট টাকা চাইলে দেই দিচ্ছি করে তিনি সময় ক্ষেপন করেন। উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ হোসেন নারী কর্মীদের টাকা প্রদানের একাধিক তারিখ করার পরও টাকা না পেয়ে অসহায় নারী শ্রমিকেরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দারস্থ হন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব পালনকারী সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদুল করিম জানান, নারী শ্রমিকদের পাওনা টাকা পরিশোধে জকিগঞ্জ এলজিইডি অফিস ১৫ জানুয়ারী পর্যন্ত সময় চেয়েছেন। এ সময়ের মধ্যে টাকা পরিশোধ করা না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: