সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তালামীযের মীলাদুন্নবী (সা.) স্মারক সুবহে সাদিক’র প্রকাশনা

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ^বিদ্যালয়ের আরবি বিভাগের সহকারি অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) সৃষ্ঠির মধ্যে সর্বশ্রেষ্ঠ। তার শান-মান যথাযথভাবে সমাজে তুলে ধরা প্রত্যেক মুসলমানের নৈতিক দায়িত্ব। আমাদের পীর ও মুরশিদ হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) এ দায়িত্ব পালন করে গেছেন। মানুষের হৃদয়ে হৃদয়ে হুব্বে রাসূল জাগ্রত করেছেন। তার প্রতিষ্ঠিত সংগঠন তালামীযে ইসলামিয়া প্রিয় নবীর আদর্শ বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে। ঈদে মীলাদুন্নবী উপলক্ষে ‘সুবহে সাদিক’ নামে তালামীযে ইসলামিয়া যে স্মারক প্রকাশ করে তা বাংলা ভাষায় এ বিষয়ক অনন্য স্মারকগ্রন্থ। তিনি কৃতিত্বের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে প্রিয়নবী (সা.) এর আদর্শ অনুসরণের উদাত্ত আহবান জানান। তিনি বলেন, মুসলমানদের নৈতিক পদস্খলন ও ক্ষমতালিপ্সাই মুসলিম উম্মাহর বিপর্যয়ের মূল কারণ।

৩০ ডিসেম্বর শনিবার রাজধানীর আই.ডি.ই.বি সেমিনার হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া আয়োজিত ‘জেরুজালেম ঃ অতীত ও বর্তমান’ শীর্ষক সেমিনার ও ঈদে মীলাদুন্নবী (সা.) স্মারক ‘সুবহে সাদিক’ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির আলোচনা করেন দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা কবি রুহুল আমীন খান, বিশিষ্ট নজরুল গবেষক ও ডেইলি নিউ নেশনের সহকারী সম্পাদক কবি আবদুল মুকীত চৌধুরী, বিশিষ্ট লেখক ও গবেষক মুস্তাফা মাসুদ, বিশিষ্ট লেখক ও গবেষক ড. ঈসা শাহেদী, ঢাকা বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোস্তফা মনজুর, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজমুল হুদা খান, শাহজালাল মসজিদ এন্ড ইসলামিক সেন্টার ইউ.কের খতীব মাওলানা খাইরুল হুদা খান, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, বৃন্দাবন সরকারি কলেজের লেকচারার মাওলানা নোমান আহমদ ও ঢাকা মহানগর আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম। কবি রূহুল আমীন খান তার বক্তব্যে বলেন, আমরা বিশে^র দিকে দিকে নির্যাতিত হচ্ছি। এর মূল কারণ কুরআন সুন্নাহর আদর্শ থেকে দূরে সরে গেছি। কুরআনের নির্দেশ উপেক্ষা করে মুসলিম বিশে^র অনেক রাষ্ট্র আজ ইহুদী-নাসারাদের সাথে বন্ধুত্ব গড়ছে। অনেকে তাদের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। এর ফলশ্রুতিতেই আমরা মিরাজের স্মৃতি বিজড়িত ফিলিস্তিন ভূখন্ড হারাচ্ছি। সেখানে রক্তে রঞ্জিত হচ্ছে জনপদের পর জনপদ। এ অবস্থা আর কতদিন চলবে। আমাদের জাগ্রত হতে হবে। কুরআনের নির্দেশনা ও প্রিয়নবী (সা.) এর সুমহান আদর্শের দিকে যতদূর আমরা ফিরে আসবো ততই মঙ্গল হবে। আমাদের মনে রাখতে হবে ফিলিস্তিন আমাদের। কেননা পূর্ববর্তী নবীদের সাথে আমরাই সবচেয়ে ঘনিষ্ট।

তালামীযে ইসলামিয়া ঢাকা বিশ^বিদ্যালয় সভাপতি মারজান আহমদ চৌধুরীর মূল প্রবন্ধ উপস্থাপনায় সূচিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন জাহেদ, সহ সাংগঠনিক সম্পাদক মাছুম আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিয কাওছার আহমদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. উসমান গনী, সহ-অফিস সম্পাদক লিয়াকত আলী তালুকদার, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুহিবুর রহমান আখতার. তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল মুহিত রাসেল, সুনামগন্জ জেলা সভাপতি হাফিয রফিকুল ইসলাম তালুকদার, মৌলভীবাজার জেলা সভাপতি নিলুর রহমান, সিলেট পূর্র্ব জেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ, ঢাকা মহানগর সহ-সভাপতি মুখতার আহমদ প্রমূখ। – বিজ্ঞপ্তি

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: