সর্বশেষ আপডেট : ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের প্রথম আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ইস্টার্ন ব্যাংকে

নিউজ ডেস্ক:: দেশে প্রথমবারের মতো আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স (এআই) ভিত্তিক ব্যাংকিং চ্যাটবট ‘ইবিএল ডিয়া’ (ইবিএল ডিজিটাল ইন্টারেকটিভ এজেন্ট) চালু করেছে ইস্টার্ন ব্যাংক।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চ্যাটবটটি উদ্বোধন করেন ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার ।

 

এর মাধ্যমে যে কেউ সামাজিক মিডিয়া প্লাটফর্মে আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স সমৃদ্ধ চ্যাটবট রোবটের সঙ্গে চ্যাটিংয়ের মাধ্যমে ইস্টার্ন ব্যাংকের সঙ্গে ইন্টারেক্ট করতে পারবেন। অন্য কোনো ব্যক্তির সঙ্গে সাধারণ চ্যাটিংয়ের মতো একটি বিষয় হলো এ ক্ষেত্রে ব্যক্তির পরিবর্তে উত্তর প্রদান করবে ইন্টারেক্টিভ সফটওয়্যার।

ব্যাংকিং সেবায় প্রবর্তিত এই চ্যাটবটে বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে গ্রাহকরা তাদের একাউন্ট, ক্রেডিট ও প্রি-পেইড কার্ডসহ অন্যান্য বিষয়ে তথ্য লাভ করতে পারবেন।

অনুষ্ঠানে রেজা ইফতেখার বলেন, ‘ইস্টার্ণ ব্যাংক লিমিটেড বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে তার গ্রাহকদের জন্য আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ভিত্তিক সেবা চালু করতে পেরে গর্বিত। আমরা নিশ্চিত এর ফলে গ্রাহকরা তাদের সময় ও ব্যাংকিং অধিকতর কার্যকরভাবে ব্যবস্থাপনার সুযোগ পাবেন। ইবিএল সব সময়ই নতুন কিছু প্রবর্তন করে আসছে এবং ভবিষ্যতেও বিভিন্ন আকর্ষণীয় পণ্য ও সেবা আনয়নের মাধ্যমে সবার জন্য ব্যাংকিং লেনদেনকে ‘সিম্পল’ করার প্রচেষ্টা অব্যাহত রাখবে।’

ইবিএল ডিয়া বর্তমানে ফেসবুক ম্যাসেঞ্জারে পাওয়া যাচ্ছে এবং অদূর ভবিষ্যতে ভাইভার ও টুইটারেও পাওয়া যাবে। গ্রাহকদের অভিজ্ঞতা ও ফিডব্যাকের আলোকে ইবিএল অব্যাহতভাবে হালনাগদ করাসহ চ্যাটবটে নতুন নতুন ফিচার যুক্ত করবে। ব্যাংকিং সেবাকে ডিজিটালাইজ করার ক্ষেত্রে এটি ইবিএলের একটি বড় পদক্ষেপ, যার মাধ্যমে সেবার মানে উৎকর্ষতা আসবে এবং গ্রাহকদের জন্য ব্যাংকিং উপভোগ্য হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইবিএল কনজ্যুমার ব্যাংকিং বিভাগের প্রধান নাজিম এ চৌধুরী, হেড অব বিজনেস খোরশেদ আনোয়ার এবং ডিজিটাল ব্যাংকিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান তাসনিম হোসেন উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: