সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
বুধবার, ২৩ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আদম পাচার : মামুনের স্বীকারোক্তিতে মূল হোতা লাইভ টেকনোলজি

বিনোদন ডেস্ক:: মালয়েশিয়ায় ‘বাংলাদেশ নাইট’ নামের অনুষ্ঠান আয়োজনের আড়ালে আদম পাচার করেছেন চিত্রনির্মাতা অনন্য মামুন। আদমসহ মালয়েশিয়াতে গ্রেফতার হয়েছেন তিনি ও তার সহযোগী শ্যাম। বর্তমানে দেশটির কারাগারে তাকে রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সেই জিজ্ঞাসাবাদে আদম পাচারের কথা স্বীকার করেছেন অনন্য মামুন। সেইসঙ্গে তিনি জানিয়েছেন বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও। বিদেশি কিছু গণমাধ্যমে মালয়েশিয়ান পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন। মালয়েশিয়ার ডাংওয়াংগি পুলিশ বিভাগের প্রধান কর্তা শাহারুদ্দিন আবদুল্লাহর বরাত দিয়ে সেইসব খবরে বলা হয়েছে, প্রায় আড়াই লাখ টাকার বিনিময়ে আদম পাচারের অভিযোগের সত্যতা স্বীকার করেছেন অনন্য মামুন।

 

তিনি আরও জানিয়েছেন, অনন্য মামুনসহ আরও কয়েকজন গ্রেফতার হলেও আটক করা যায়নি আদম পাচারের সঙ্গে জড়িত মূল হোতাদের। মালয়েশিয়ান পুলিশের দাবি, ঢাকার লাইভ টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠানই মূলত এই আদমপাচারের মূল হোতা। তারাই মূলত আদম সংগ্রহ করেছে। এই প্রতিষ্ঠানের কর্ণধার অতুল-আরাফাত। এর মধ্যে অতুল বিদেশে পালিয়ে গেছে। তারাই মালয়েশিয়ায় শিল্পীদেরকে আসা-যাওয়ার টিকেট সরবরাহ করে। হাত খরচা দেয়। আর অনন্য মামুন লাইভ টেকনোলজির সহযোগী হিসেবে কাজ করেছেন।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে লাইভ টেকনোলজির কোনো কর্মকর্তাই মন্তব্য করতে চাননি।

বিদেশি গণমাধ্যমকে মালয়েশিয়ান পুলিশ আরও জানিয়েছে, মালয়েশিয়ার অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক একটি বিশেষ এবং কঠোর আইনে বন্দি করা হয়েছে বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক অনন্য মামুনসহ ১৯ জনকে। মূলত জঙ্গি এবং রাষ্ট্রীয় শত্রুদের আটক করা হয় এই আইনে। বিশেষ এই আইনে একজন অভিযুক্তকে ২৮ দিন পর্যন্ত বিনাবিচারে আটক রাখার বিধান রয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে সর্বোচ্চ ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

এদিকে বিদেশের মাটিতে অনন্য মামুনের আটক হওয়ায় বিব্রতকর পরিস্থিতি তৈরি হয়েছে চলচ্চিত্র তথা শোবিজ পাড়ায়। এরইমধ্যে মামুনের সদস্য পদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: