সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক হাসপাতালে ভর্তিবিহীন রিক্সা চালকের মৃত্যু নিয়ে তোলপাড়

ছাতক সংবাদদাতা:: ছাতকে হাসপাতালের শয্যায় সুন্দর আলী (৪৫) নামের ভর্তি বিহীন এক রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের রেজিষ্ট্রার ভুক্ত নয়, অথচ হাসপাতালের পুরুষ ওয়ার্ডের একটি বুধবার রাতে হাসপাতাল থেকে সুন্দর আলীর লাশ উদ্ধার করে পুলিশ। সে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কান্দিরগাঁও গ্রামের সুরুজ মিয়ার পুত্র। সুন্দর আলী পেশায় একজন রিক্সা চালক।

জানা যায়, প্রতিদিনের ন্যায় মঙ্গলবারও রিক্সা নিয়ে শহরে বের হয় সুন্দর আলী। ওই দিন সন্ধ্যায় রিক্সা চালানো অবস্থায় পেটে ব্যথা অনুভব করলে তাতিকোনা গ্রামের আব্দুস শুকুর ও টুনু মিয়া তাকে হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতালে কর্তব্যরত ডাক্তার উপযুক্ত অভিভাবকের অজুহাত দেখিয়ে রোগীকে হাসপাতালে ভর্তি করতে রাজি হননি। এক পর্যায়ে অসহনীয় ব্যথায় অস্থির হয়ে হাসপাতালের একটি শয্যায় নিজেই শুয়ে পড়লে ওয়ার্ডবয় তার গায়ে একটি কম্বল জড়িয়ে দেয়।

মঙ্গলবার ও বুধবার হাসপাতালে ডাক্তার ও নার্সরা পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে দায়িত্ব পালন করলেও রেজিষ্ট্রিভুক্ত না হওয়ার কারণে রিক্সাচালক সুন্দর আলীকে কোন চিকিৎসা দেয়া হয়নি। পাশের বেডের রোগী কোম্পানীগঞ্জের ইছাকলস গ্রামের মৃত রহমত আলীর পুত্র আমির আলী ও ছাতকের গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের দিঘলী-ব্রাহ্মণগাঁও গ্রামের ইসমাইল আলীর স্ত্রী আলেয়া বেগম জানান, ওষুধের জন্য ডাক্তার-নার্সদের কাছে একাধিকবার বললেও হাসপাতাল শয্যায় শুয়ে থাকা ওই রোগীকে কোন চিকিৎসা দেয়া হয়নি। বুধবার দুপুরে হসপাতাল বেডেই বিনা চিকিৎসায় সুন্দর আলীর মৃত্যু ঘটলে হাসপাতাল কর্তৃপক্ষের টনক নড়ে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অভিজিৎ শর্ম্মা জানান, ওই রোগী হাসপাতালে ভর্তি হতে আসেন বুধবার দুপুরে। এ সময় তাকে অভিভাবক নিয়ে আসার জন্যে বলা হয়। কিন্তু কয়েক ঘন্টার মধ্যে সে হাসপাতালেই মৃত্যু বরণ করে।
ছাতক থানার ওসি আতিকুর রহমান জানান, ঘটনার ব্যাপারে খবর পেয়ে লাশ হাসপাতাল থেকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সুনামগঞ্জে ময়না তদন্ত শেষে লাশ নিজ বাড়িতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: