সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুক যেন এক দেয়াল

স্পোর্টস ডেস্ক:: বেশ কিছুদিন ধরেই ব্যাটে রান পাচ্ছিলেন না অ্যালিস্টার কুক। মাঠের বাইরে উঠেছিল সমালোচনার ঝড়। এমনকি কেউ কেউ তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষও দেখে ফেলছিলেন। অবশেষে ডাবল সেঞ্চুরি করেই সব সমালোচনার জবাব দিলেন অ্যালিস্টার কুক। তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরির উপর ভর করে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৬৪ রানের বড় লিড পেয়েছে সফরকারি ইংল্যান্ড।

মেলবোর্ন টেস্টের তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৯১ রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। কুক যেদিন খেলেন, সেদিন যে বোলারদের কিছুই করার থাকে না, সেটা আরও একবার দেখিয়ে দিলেন এই ওপেনার। শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে নিয়ে এখনও লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। দিনশেষে অপরাজিত আছেন ২৪৪ রানে। ৪০৯ বলে মহাকাব্যিক ইনিংসে ২৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান।

 

২ উইকেটে ১৯২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ৪৯ রানে অপরাজিত থাকা রুট ৬১ করেই সাজঘরে ফেরেন। এরপর কুককে খুব বেশি সঙ্গ দিতে পারেননি ডেভিড মালান (১৪), বেয়ারস্টো (২২), মঈন আলি (২০) আর ক্রিস ওকস (২৬)। তবে ব্রডকে সঙ্গে নিয়ে অষ্টম উইকেটে ৯১ রানের জুটি গড়েন কুক। ব্রড আউট হন ৫৬ রান করে।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩টি করে উইকেট নেন জশ হ্যাজেলউড, নাথান লায়ন আর প্যাট কামিন্স।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরির উপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৩২৭ রান করে স্বাগতিক অস্ট্রেলিয়া।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: