সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে কমিউনিটি লিডারশিপ এওয়ার্ড পেলেন সিলেটের শোভা মতিন

লন্ডন সংবাদদাতা:: ইংল্যান্ডে বাংলাদেশের জন্য এক অনন্য সম্মান বয়ে নিয়ে আসলেন সিলেটের কৃতি সন্তান গরীর দুঃখী মেহনতি মানুষের পরম বন্ধু কামরুন্নেছা মতিন শোভা। যার আদর্শ স্বপ্ন এবং মহানুভবতা বঞ্চিত অসহায় মানুষের মনে আশার আলো জাগিয়েছে। যে রমনীর মাঝে আমরা খুঁজে পাই মাদার তেরেসার প্রতিচ্ছবি। যিনি আজীবন দেশের ভাগ্যহত অসহায় মানুষের জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। স্বেচ্ছাসেবী সংগঠন সোনালী স্বপ্ন বাংলাদেশ ও যুক্তরাজ্যভিত্তিক চ্যারিটি সংস্থা গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশনের চেয়ারপার্সন শোভা মতিন মানবতার কল্যাণে অবদানের স্বীকৃতি স্বরূপ সম্প্রতি লন্ডনে সোয়াস ইউনির্ভাসিটির কমিউনিটি লিডারশিপ এওয়ার্ড পেয়েছেন।

১২ ডিসেম্বর পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে তিনি এই এওয়ারড গ্রহণ করেন। অনুষ্ঠানে লর্ড নাজির আহমদ, লর্ড কুরবান, বারকিং ও ডেগেনহাম কাউন্সিলের মেয়র আব্দুল গফুর আজিজসহ বিভিন্ন বাবার লিডার, ডেপুটি লিডার, কাউন্সিলর, সৌদি দূতাবাসের কূটনীতিকসহ ৬ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। কমিউনিটি লিডারশিপ ফাউন্ডেশনের উদ্যোগে এবং কানেকটিং কমিউনিটিজ ও সোয়াস লন্ডন ইউনিভার্সিটির সহযোগিতায় এবারের ১৩ তম আসরে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের পাশাপাশি ছিলো গালা ডিনার। বিভিন্ন বিভাগে সমাজের ৩৫ জন বিশিষ্ট ব্যক্তির হাতে পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ। ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্যারিষ্টার আবিদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কানেকটিং কমিউনিটিজ এর চেয়ারম্যান কে এম আবু তাহের চৌধুরী। উদ্বোধনী বক্তব্য রাখেন পরিচালক নাসিম হোসেইন ।

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশের প্রবাসী ভাই বোনেরা শোভা মতিনের আহ্বানে সাড়া দিয়ে মানুষের কল্যাণে কাজ করার আন্তরিক প্রয়াস চালিয়ে যাচ্ছেন। তাদের এই মহতি প্রচেষ্টায় গোল্ডেন ড্রীম ওমেন অর্গানাইজেশন যুক্তরাজ্যে মানবতাবাদী একটি সংগঠনের মর্যাদায় প্রতিষ্ঠিত হয়েছে। এই সংস্থাটি হয়ে উঠেছে অবহেলিত বঞ্চিত মানুষের এক আশ্রয়স্থল। লন্ডনে প্রথমবারের মতো একটি নারী সংগঠনের নেতৃত্বে বাঙালির শোভা মতিনের অনবদ্য অবদান প্রশংসিত হয়েছে। সেজন্য তাকে ভূষিত করা হয়েছে বিরল সম্মানে। তিনি মানুষকে বোঝাতে সক্ষম হয়েছেন যে আমাদের সকলের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা হতাশাগ্রস্থ মানুষের জীবনে জ্বালাতে পারে আশার আলো। শোভা মতিন ইতোমধ্যে দেশে বিদেশে সামাজিক কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ একাধিক সম্মাননা ও পদক লাভ করেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: