সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫২ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিবস্ত্র করে পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

নিউজ ডেস্ক:: নাটোরের বাগাতিপাড়ায় মাদকদ্রব্য এনে না দেওয়ায় কামরুল হাসান নামের এক যুবককে পেটানোর ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিফ মাহমুদকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা কমিটিকে তা জানানো হয়।
অপরদিকে উপজেলা ছাত্রলীগের কমিটি ভেঙে দিয়ে উপজেলায় ছাত্রলীগের কার্যক্রম পরিচালনার জন্য ১৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করে দিয়েছে উপজেলা ছাত্রলীগ। নতুন কমিটির আহ্বায়ক হিসেবে বিলুপ্ত কমিটির সভাপতি তৌফিকুর রহমান শ্রাবণের নাম ঘোষণা করা হয়েছে। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাদিম খান এ বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, আলিফ মাহমুদকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই সাথে উপজেলায় ছাত্রলীগের কার্যক্রম পরিচালনার জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
এ বিষয়ে নাটোর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাদিম খান জানান, বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিফ মাহমুদ যে অন্যায় করেছে তার সত্যতা তারা পেয়েছেন।
অন্যায়কারীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রীয় কমিটিকে বিষয়টি জানানো হয়। পরে কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নিয়ে তাদের কাছে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রেরণ করে।
সেখানে বলা হয়েছে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিফ হোসেনকে দল থেকে বহিষ্কার করা হলো। ছাত্রলীগের সাথে এমন কোনো নেতা বা কর্মি যুক্ত থাকতে পারবে না, যারা দলের ভাবমূর্তি নষ্ট করে। ছাত্রলীগ কোনও অন্যায়কে প্রশ্রয় দেয় না এটা তার দৃষ্টান্ত।
উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিফ মাহমুদকে মাদকদ্রব্য এনে না দেওয়ায় কামরুল নামে এক যুবককে পেড়াবাড়িয়া বাজারের নিজের অফিসে ডেকে বিবস্ত্র করে পেটাতে থাকে ছাত্রলীগ নেতা আলিফ মাহামুদ। কামরুল নিজেকে রক্ষা করতে বিবস্ত্র অবস্থায় চিৎকার করে ছুটে বাইরে বেরিয়ে বাজারে গিয়ে কান্নায় ভেঙে পড়ে। এই দৃশ্য দেখে আশেপাশের লোকজন একটা কাপড় দিয়ে তার লজ্জা নিবারণ করে। এরপর থেকেই আলিফ মাহমুদের এমন অন্যায় অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করে এলাকাবাসীসহ উপজেলা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: