সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুভ জন্মদিন ভাইজান

বিনোদন ডেস্ক::
বলিউডের সুপারস্টার সালমান খান। বর্তমানে যিনি বলিউড ভাইজান নামে বহুল পরিচিত। কোটি ভক্তের হৃদয়ের মণি তিনি। আজ ২৭ ডিসেম্বর সালমান খানের ৫২তম জন্মদিন।

১৯৬৫ সালের এই দিনে ভারতের মধ্যপ্রদেশের ইনদোরে তিনি জন্মগ্রহণ করেন। তার বাবা বলিউডের জনপ্রিয় চিত্রনাট্যকার সেলিম খান এবং মা সালমা খান। সালমানের প্রকৃত নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান। নিজেকে হিন্দু এবং মুসলমান দুই ধর্মের মানুষ বলেই পরিচয় দেন এ অভিনেতা। সালমানের সৎ মা অভিনেত্রী হেলেন। তার ভাই আরবাজ খান, সোহেল খান এবং বোন আলভিরা খান। এছাড়া অর্পিতা খান নামে তার একজন পালক বোন আছে।

সালমানের বলিউডে অভিষেক হয় ১৯৮৮ সালে ‘বিবি হো তো এহসি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। এই ছবিতে তিনি একটি গৌণ চরিত্রে অভিনয় করেন। এরপর ১৯৮৯ সালে সুরাজ বার্জাতিয়া পরিচালিত ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে তিনি আলোচনায় আসেন। এ ছবিতে অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কারে শ্রেষ্ঠ নবাগত অভিনেতার পুরস্কার অর্জন করেন। পরের বছর মুক্তি পাওয়া সিনেমা ‘বাঘি: অ্যা রেবেল ফর লাভ’ দিয়ে বাজিমাৎ করলেন তিনি।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সালমানকে। ‘সাজন’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘করণ অর্জুন’, ‘জড়ুয়া’, ‘হাম দিল দে চুকে সানাম’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘তেরে নাম’, ‘জান-এ-মান’, ‘পার্টনার’, ‘দাবাং’, ‘এক থা টাইগার’, ‘ওয়ান্টেড’, ‘রেডি’, ‘বডিগার্ড’, ‘কিক’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’সহ অনেক সুপারহিট সিনেমা উপহার দিয়ে ভক্তদের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি।

সালমানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইগার জিন্দা হ্যায়’। মুক্তির পরই সিনেমাটি দারুণ সাফল্য পাচ্ছে। সপ্তাহ না ফুরাতেই ছবিটি প্রায় ২০০ কোটি আয় করে নিয়েছে।

দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ার জীবনে সালমান খান অভিনয় করেছেন ৮০টিরও বেশি সিনেমায়। অভিনয়ের দক্ষতা দিয়ে অনেক অর্জনই নিজের ঝুলিতে তুলে নিয়েছেন সালমান খান। এর মধ্যে রয়েছে- ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস, স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডস, আইফা অ্যাওয়ার্ডস, জি সিনে অ্যাওয়ার্ডস, অপসরা ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রডিউসার গিল্ড অ্যাওয়ার্ড, স্টারডাস্ট অ্যাওয়ার্ডস, বিগ স্টার এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ডসসহ আরও বিভিন্ন পুরস্কার।

শুধু সিনেমাজগত নয়, টিভি পর্দায়ও সালমানের জনপ্রিয়তা তুঙ্গে। ‘দশ কা দম’, ‘বিগ বস’ অনুষ্ঠানগুলো দিয়ে ছোট পর্দাতে নিজের আলাদা অবস্থান তৈরি করেছেন তিনি।

বলিউড পাড়ার অন্যতম চর্চিত বিষয় সালমান খানের ব্যক্তিগত নানান ঘটনা। সাবেক প্রেমিকা ঐশ্বরিয়া রাই-এর সঙ্গে প্রেম, এরপর বিচ্ছেদ নিয়ে অনেক সমালোচনার মুখে পড়েছেন তিনি। পরবর্তীতে ক্যাটরিনা কাইফ, সঙ্গীতা বিজলানি, সোমি আলির সঙ্গে তার প্রেমের গল্পে মুখরিত ছিলো বলিউড অঙ্গন। বর্তমানে সালমানের লুলিয়া ভান্টুরের সঙ্গে প্রেমের গুঞ্জন ভেসে বেড়াচ্ছে বলিউডে।

ব্যক্তিগত জীবনে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত এ অভিনেতা। ‘বিইং হিউম্যান’ নামে তার একটি দাতব্য সংস্থা রয়েছে। এটি সমাজ ও মানুষের সহযোগিতায় কাজ করে।

২০১৫ সালে সালমান খানের ৫০তম জন্মদিন উপলক্ষে প্রকাশ পায় তার প্রথম আত্মজীবনী। বইটি লিখেছেন জসিম খান নামের দিল্লির একজন সাংবাদিক। পেঙ্গুইন ইন্ডিয়া থেকে প্রকাশিত সালমানের আত্মজীবনীমূলক বইটির নাম ‘বিইং সালমান’।

ব্যক্তিগত জীবনে সালমান খান এখনও অবিবাহিত। এজন্য বলিউডের সবচেয়ে আকর্ষণীয় ব্যাচেলরের খেতাবটা তার নামের পাশেই শোভা পায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: