সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতি জেলায় বিএসটিআইয়ের অফিস চালুর নির্দেশ

নিউজ ডেস্ক:: মানসম্মত পণ্য ও সেবা নিশ্চিতে প্রত্যেক জেলায় বিএসটিআইয়ের অফিস চালুর নির্দেশ দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

মঙ্গলবার ২০১৭-২০১৮ অর্থবছরে শিল্প মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এ নির্দেশনা দেন।

 

তিনি বলেন, শুধুমাত্র কয়েকটি চিহ্নিত জেলায় অফিস সম্প্রসারণ না করে দেশের সব জেলা ও আঞ্চলিক পর্যায়ে বিএসটিআইয়ের অফিস চালু করতে হবে। এ লক্ষ্যে আগামী ফেব্রুয়ারির মধ্যে একটি আদর্শ জনবল কাঠামোর প্রস্তাব আনুষ্ঠানিকভাবে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য বলেন তিনি।

সভায় জানানো হয়, শিল্প মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে মোট ৪৩টি উন্নয়ন প্রকল্প রয়েছে। এর মধ্যে ৩৯টি বিনিয়োগ প্রকল্প, তিনটি কারিগরি এবং একটি নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত প্রকল্প। সব মিলিয়ে এসব প্রকল্পে বরাদ্দের পরিমাণ এক হাজার ৩৭৬ কোটি ৭৮ লাখ টাকা। এর মধ্যে জিওবি খাতে এক হাজার ৩২০ কোটি ৩৮ লাখ টাকা, প্রকল্প সাহায্য খাতে ছয় কোটি ৪০ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন খাতে ৫০ কোটি টাকা বরাদ্দ রয়েছে।

সভায় শিল্প সচিব বলেন, নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকদের আরও তৎপর হতে হবে। প্রকল্প বাস্তবায়নকালে উদ্ভূত যে কোনো সমস্যা সামাধানে ঘন ঘন স্টিয়ারিং কমিটির সভা আয়োজন করতে হবে। তিনি নতুন প্রকল্প প্রণয়ন ও তা সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়ের পরিকল্পনা সেল ও সংশ্লিষ্ট দফতর প্রধানদের নিবিড় তদারকি চালিয়ে যাওয়ার নির্দেশনা দেন। কারও দায়িত্বে অবহেলার কারণে প্রকল্প বাস্তবায়নে বিলম্ব হলে, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেন তিনি।

শিল্প সচিব বলেন, চিনি শিল্প লাভজনক করতে চিনিকলগুলোতে পণ্য বহুমুখীকরণের উদ্যোগ দ্রুত বাস্তবায়ন করতে হবে। এ লক্ষ্যে তিনি আন্তরিকতার সঙ্গে নির্ধারিত সময়সীমার মধ্যে নতুন প্রকল্পগুলোর প্রাক-সমীক্ষা কার্যক্রম শেষ করার পরামর্শ দেন।

সভায় শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থা ও কর্পোরেশনের প্রধান এবং সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: