সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে খাদ্যাভ্যাস রোগী বানাচ্ছে আপনাকে

লাইফস্টাইল ডেস্ক:: হঠাৎ করে খেয়াল করলেন মোটা হয়ে যাচ্ছেন আপনি! ডায়েট কিংবা দিনে ২ বেলা না খেয়ে থাকার পরও কমছে না ওজন। চিন্তা ঢুকে গেলো মাথায়।
নিজের অজান্তে অনিয়মিত খাদ্যাভ্যাসের কারণে অল্প বয়সেই মুটিয়ে যাচ্ছেন অনেকেই। যা আপনাকে বুড়ো বানিয়ে ফেলছে। যেকোনো বেলা না খেয়ে থাকা কিংবা মধ্যরাতে খাবারের অভ্যাসের কারণে মূলত ওজন বাড়ার পাশাপাশি বিভিন্ন ধরনের রোগ শরীরে ধরা পরে।
চলুন জেনে নেই কি কি রোগে আক্রান্ত হচ্ছেন আপনি—

ডায়াবেটিসের আশঙ্কা বৃদ্ধি পায়: অনিয়মিত অভ্যাসের কারণে আপনার শরীরে গ্লুকোজের পরিমাণ বৃদ্ধি করে এবং টাইপ ২ ডায়বেটিসের আশঙ্কা বাড়িয়ে দেয়।
হজম সমস্যা দেখা দেয়: সকালের নাস্তা না খেয়ে একেবারে দুপুরের খাবার খেলে হজম সমস্যা দেখা দেয়। কারণ খুদা পেটে যেকোনো কিছু খেলে সরাসরি আমাদের শরীরে প্রভাব ফেলে। তাই প্রতি বেলায় খাবারের অভ্যাস করুন।

রক্তচাপ বৃদ্ধি করে: মধ্য রাতে খুদা লাগলে ভাজা পোড়া কিংবা মিষ্টি জাতীয় কিছু খেলে শরীরে কোলেস্টেরলের মাত্রা বাড়িয়ে দেয় এবং রক্তচাপ বৃদ্ধি পায়। যার কারণ হার্টের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয় এবং স্ট্রোকের মাত্রা বাড়িয়ে দেয়।

মেদ জমায়: মধ্যরাতে খাবার খেয়ে সাথে সাথে শুয়ে পরলে তা হজম হয় না এবং শরীররে মেদ বৃদ্ধি করে। তাই রাতে ঘুমানোর ৩ ঘণ্টা আগে রাতের খাবার সেরে ফেলুন এবং কিছুক্ষণ হাঁটাহাঁটি করে ঘুমিয়ে পড়ুন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: