সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাহোরে পার্টি অফিস খুলেছেন জঙ্গি নেতা হাফিজ

আন্তর্জাতিক ডেস্ক::

মার্কিন চাপ অগ্রাহ্য করে নিজের রাজনৈতিক কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছেন মুম্বাই হামলার মূল চক্রী হাফিজ মুহম্মদ সাঈদ। রীতিমতো ঘটা করে লাহোরে নিজের নতুন দল মিল্লি মুসলিম লিগের একটি অফিসও খুলে ফেলেছেন তিনি। এর মাধ্যমে হাফিজ সাঈদ বুঝিয়ে দিলেন, ট্রাম্প প্রশাসনের চাপের কাছে মাথা নত করে রাজনৈতিক লড়াইয়ের ময়দান থেকে সে সরে আসবে না। ফলে পাকিস্তান এখন দ্বিমুখী চাপের মুখে পড়ে গেল।

হাফিজ সাঈদকে আগেই আন্তজাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে আমেরিকা। তার মাথার দাম ধার্য হয়েছে এক কোটি ডলার। সম্প্রতি পাক আদালতের রায়ে হাফিজের গৃহবন্দি দশা মুক্ত হওয়ার পরেই তাকে গ্রেপ্তার করতে চাপ দেয় ট্রাম্প প্রশাসন। এমনকি পাকিস্তান প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে, ওসামা বিন লাদেনের মত হাফিজকে হত্যা করার কথাও ওয়াশিংটন ভেবেছে বলে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের গোপন রিপোর্টে জানানো হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতেই নিজের ব্যক্তিগত নিরাপত্তা বাড়িয়েছে মুম্বাই হামলার মূল চক্রান্তকারী। একই সঙ্গে রাজনৈতিকভাবে তিনি মার্কিন চাপকে যে মানতে নারাজ সেটিও বুঝিয়ে দিয়েছেন হাফিজ।

লস্কর-ই-তৈয়বা নিষিদ্ধ হওয়ার পরেই জামাত-উদ-দাওয়া নামে একটি অরাজনৈতিক সংগঠনের আড়ালে সন্ত্রাসবাদী কাজকর্ম চালিয়ে যাচ্ছিলেন হাফিজ সাঈদ। কিন্তু আন্তর্জাতিক চাপের মুখে মাথা নত করে তাকে একসময় গৃহবন্দি করে পাক সরকার। কিন্তু আদালতের রায়ে গৃহবন্দি থেকে ছাড়া পাওয়ার পরই রাজনীতিতে সক্রিয় হয়েছেন ভারত বিদ্বেষী এই সন্ত্রাসবাদী। মিল্লি মুসলিম লিগের ব্যানারে আগামী বছরের সাধারণ নির্বাচনে লড়বেন বলেও জানিয়েছেন হাফিজ। যদিও তার দলকে এখনও রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন দেয়নি পাক সরকার।

এর আগে গত সেপ্টেম্বরে লাহোরের জাতীয় পরিষদের ১২০ সংসদীয় উপনির্বাচনে লড়াই করে চতুর্থ স্থান পায় মিল্লি মুসলিম লিগ সংক্ষেপে এমএমএল। সোমবার লাহোরের ওই অঞ্চলেই দলের অফিস খুলে জনসংযোগ বাড়ানোর কাজ শুরু করেছেন হাফিজ।

সূত্র: বর্তমান




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: