সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিএনসিসি’র উপনির্বাচনের জন্য পেছাচ্ছে এসএসসির দুই পরীক্ষা

নিউজ ডেস্ক:: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনের জন্য এসএসসি ও সমমানের ২৪ ও ২৫ ফেব্রুয়ারির পরীক্ষার তারিখ পরিবর্তন করা হচ্ছে। এছাড়া সম্ভাব্য প্রার্থীদের সব ধরনের প্রচারণা তুলে ফেলার আদেশ দেয়া হয়েছে।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে মঙ্গলবার সকালে তিনটি বোর্ড (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক; বাংলাদেশ মাদরাসা ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড)-এর চেয়ারম্যান ও ঢাকা বোর্ডের কন্ট্রোলারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, ওই পরীক্ষা মার্চে অনুষ্ঠিত হবে।

 

তিনি বলেন, উপনির্বাচন ও এই সিটির সঙ্গে ১৮টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডে সাধারণ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর, ৬টি সংরক্ষিত ওয়ার্ডে সাধারণ নির্বাচনের কারণে ঢাকা বোর্ডের এসএসসি ও সমমানের ২৪ ও ২৫ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষার সময় সূচি পরিবর্তন করা হচ্ছে।

এই নির্বাচন অনুষ্ঠানে কোনো আইনি জটিলতা নেই উল্লেখ করে তিনি বলেন, জটিলতা থাকলে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ নির্বাচন করার জন্য অনুরোধ করা হতো না।

তফসিল ঘোষণার আগেই নির্বাচনী প্রচারণা প্রসঙ্গে তিনি বলেন, আমরা তফসিল ঘোষণা করার এক সপ্তাহ আগে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে সব ধরনের প্রচার প্রচারণার ব্যানার, ফেস্টুন সরিয়ে ফেলার জন্য চিঠি দেবো।

সূত্র জানায়, এর আগে ডিএনসিসি ও ডিএসসিসি’র সঙ্গে নতুন ৩৬টি ওয়ার্ড যুক্ত করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে ওয়ার্ডগুলোতে নির্বাচন অনুষ্ঠানের জন্য ২০ আগস্ট এ সংক্রান্ত গেজেট ইসিতে পাঠানো হয়। কিন্তু ওই চিঠির পর কমিশন সেগুলোর নির্বাচন অনুষ্ঠানে তেমন গুরুত্ব না দিলেও সম্প্রতি ডিএনসিসি’র মেয়র আনিসুল হকের আকস্মিক মৃত্যুতে আইনি বাধ্যবাধকতা থাকায় এ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ইসি।

নির্বাচনের তারিখ সম্পর্কে তিনি বলেন, আমরা আগেই বলেছি জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে। আর ভোটগ্রহণ করা হবে শেষ সপ্তাহে। ২৪ তারিখের পরে যেকোনো দিন এ নির্বাচনের তারিখ হতে পারে। কমিশন বৈঠকে এটি ঠিক করা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: