সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার নন-এমপিও শিক্ষকদের অবস্থান কর্মসূচি

নিউজ ডেস্ক::

বেতন বৈষম্য নিরসনের দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচীর পর এবার অবস্থান কর্মসূচিতে বসলেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

মঙ্গলবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’ এর ব্যানারে এ অবস্থান কর্মসূচির শুরু করেন দেশের বিভিন্ন জেলা থেকে আসা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষকরা।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষক নেতারা বলেন, সরকারের হিসেব অনুযায়ী বর্তমানে দেশে ৫ হাজারেরও বেশি শিক্ষাপ্রতিষ্ঠান স্বীকৃতিপ্রাপ্ত অবস্থায় আছে, যেগুলো এমপিওভুক্তির দাবিদার। এসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীরা দীর্ঘ ১৫ থেকে ২০ বছর যাবত বিনা বেতনে শিক্ষাদানের পেশায় নিয়োজিত আছেন। সেসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীর মোট সংখ্যা লক্ষাধিক এবং ২৫ লাখেরও বেশি শিক্ষার্থীদের তারা পাঠদান করে আসছেন।

তারা বলেন, নন-এমপিও এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে একই নিয়মনীতি, একই কারিকুলাম, সিলেবাস এবং একই প্রশ্নপদ্ধতি অনুসরণ করা হয়। দুই ক্ষেত্রে নিয়োগ পদ্ধতিতে কোনো পার্থক্য না থাকলেও এমপিও যেন আমাদের কাছে সোনার হরিণ।

শিক্ষক নেতারা আরও বলেন, আমরা এমপিওভুক্তির দাবিতে বারবার রাজপথে বসেছি কিন্তু আজও আমরা অবহেলার শিকার। তাই এমপিওভুক্তির দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়সহ সারাদেশ থেকে আসা নন-এমপিও শিক্ষকরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: