সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকার অবশিষ্ট সম্মানটুকুও গেছে: সর্বোচ্চ নেতার উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক::

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়াতি বলেছেন, আমেরিকার অবশিষ্ট সম্মানটুকুও এবার গেছে। ইরানের সংবাদ সংস্থা ‘তাসনিম’-কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাস (জেরুজালেম)-কে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করার পর বিশ্বের প্রায় সব দেশ এর বিরোধিতা করেছে। এসব দেশ জাতিসংঘের সাধারণ পরিষদে ট্রাম্পের ঘোষণাকে প্রত্যাখ্যান করে প্রস্তাব অনুমোদন করেছে। এর মাধ্যমে গোটা বিশ্ব আমেরিকাকে ‘না’ বলে দিয়েছে।

আলী আকবর বেলায়াতি আরও বলেন, মার্কিন সরকারের হুমকি সত্ত্বেও ওই প্রস্তাব পাস হয়েছে। মার্কিন হুমকির কারণে কেবল কয়েকটি ছোট ও অখ্যাত দেশ প্রস্তাবের বিপক্ষে ভোট দিয়েছে। এর ফলে আমেরিকার অবশিষ্ট সম্মানটুকুও গেছে এবং এ ঘটনা আমেরিকার জন্য নতুন কলঙ্ক বয়ে নিয়ে এসেছে। আমেরিকা এর আগেও নানা অপকর্মের মাধ্যমে নিজের সম্মান-মর্যাদা নষ্ট করেছে বলে তিনি জানান।

গত ২১ ডিসেম্বর বৃহস্পতিবার মার্কিন সরকারের হুমকি উপেক্ষা করে জাতিসংঘের সাধারণ পরিষদে বায়তুল মুকাদ্দাস ইস্যুতে একটি প্রস্তাব পাস হয়। এ প্রস্তাবের মাধ্যমে বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করা হয়েছে। প্রস্তাবের পক্ষের দেশগুলোকে দেখে নেওয়ার হুমকি দিয়েছিল মার্কিন সরকার।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: