সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোসাদের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করলো ইরানি গুপ্তচর

আন্তর্জাতিক ডেস্ক::

ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সম্পর্ক রাখা ও অন্তত আটবার বৈঠকে বসার কথা স্বীকার করেছে ইরানি গুপ্তচর আহমাদ রেজা জালালি। তেহরানের সরকারি কৌঁসুলি আব্বাস জাফারি দৌলতাবাদী সোমবার একথা জানিয়েছেন।

রেজা জালালির স্বীকারোক্তি অনুসারে, মোসাদের সঙ্গে যোগাযোগ রাখার কারণে তাকে অর্থ দেয়া হতো। এরইমধ্যে রেজা জালালিকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে এবং ইরানের সুপ্রিমকোর্ট মৃত্যুদণ্ডের রায় গত ২ ডিসেম্বর বহাল রেখেছে।

আব্বাস জাফারি দৌলতাবাদী জানান, রেজা জালালি বর্তমানে কারাগারে রয়েছে এবং ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও আণবিক শক্তি সংস্থার বিভিন্ন প্রকল্প সম্পর্কে মোসাদকে নানা তথ্য দিয়েছে। এর সঙ্গে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যক্তি সম্পর্কে তথ্য দিয়েছে রেজা জালালি।

স্বীকারোক্তি অনুসারে রেজা জালালি ইরানের পরমাণু সংস্থা, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সামরিক ও গবেষণা প্রকল্পের অন্তত ৩০ জন কর্মকর্তা সম্পর্কে সংবেদনশীল তথ্য দিয়েছে। এর মধ্যে ইরানের শহীদ দুই পরমাণু বিজ্ঞানী মাসুদ আলী মোহাম্মাদি ও মাজিদ শাহরিয়ারির নাম ছিল।

মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া রেজা জালালি মোসাদের গুপ্তচরদেরকে ইরান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেয়ার বিনিময়ে ইসরাইলের কাছ থেকে অর্থ এবং সুইডেনে নিজের ও পরিবারের সদস্যদের জন্য নাগরিকত্ব নিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: