সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আদম পাচার : মালয়েশিয়ায় যাওয়া শিল্পীরা নিরাপদে রয়েছেন

বিনোদন ডেস্ক:: স্থানীয় সময় শনিবার কুয়ালালামপুরের পেট্রুনাস টুইন টাওয়ার সংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিক’র আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশি নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে শুক্রবার রাতে মালয়েশিয়া যান বাংলাদেশের একঝাঁক তারকা।

এই অনুষ্ঠানের আড়ালে মানব পাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেফতার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। তার সঙ্গে পাচার হওয়া ৫৭ জনকেও আটক করেছে মালয়েশিয়ার গোয়েন্দা পুলিশ। এই খবরটি ছড়িয়েছে গতকাল রোববার রাত থেকেই। তবে নিশ্চিত হতে না পারায় মালয়েশিয়ায় যাওয়া শিল্পীদের অবস্থান ও অবস্থা জানতে না পেরে আতঙ্কিত ছিলো তাদের পরিবার ও শোবিজের মানুষজন।

 

শেষ পর্যন্ত মালয়েশিয়া প্রতিনিধি আহমাদুল কবির নিশ্চিত করেছেন, এই অনুষ্ঠানে অংশ নিতে আসা শিল্পীরা নিরাপদেই রয়েছেন।

এদিকে কথা হয় মালয়েশিয়াতে থাকা চিত্রনায়ক নিরবের সঙ্গে। তিনি জানালেন, এসবের কিছুই আমরা আঁচ করতে পারিনি। এখন নিউজ দেখে নিজেরাই বোকা বনে গেছি। আমাদের কোনো সমস্যার মুখে পড়তে হয়নি। আমরা ভাগ ভাগ হয়ে বিভিন্ন রুম ও হোটেলে রয়েছি। তবে সবার সঙ্গে সবার যোগাযোগ আছে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল সকাল ৬টায় আমরা বাংলাদেশের উদ্দেশ্যে মালয়েশিয়া ত্যাগ করবো।

‘বাংলাদেশি নাইটস’ অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ডদল চিরকুট। গানের সাথে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন ও নিরব এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা।

মূলত এই তারকাদের সঙ্গেই পাচার হয়েছিলেন নাম-পরিচয় না জানা ওই ৫৭ জন বাংলাদেশি। তাদেরকে ‘শিল্পী’ হিসেবে ভিসা দিয়ে নেয়া হয়েছিলো মালয়েশিয়াতে। কিন্তু সেখানে তাদের ভিসা ও পাসপোর্টের তথ্যে গড়মিল পাওয়া যায় শুরু থেকেই। এতে করে ইমিগ্রেশনের সময়ই ১৫ জনকে আটক করে স্থানীয় গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে তথ্য নিয়ে গতকাল রোববার রাতে কুয়ালালামপুরের পুত্রী হোটেল থেকে আরও ১৫ জন ও আরও বেশ কিছু অভিযানে সর্বমোট পাচার হওয়া ৫৭ জনকে আটক করা হয়েছে। তাদের সঙ্গে আটক হন পরিচালক অনন্য মামুন ও মালয়েশিয়া প্রবাসী শ্যাম নামে এক বাংলাদেশি।

তাদের আটক করা পুলিশ জানিয়েছে, অনুষ্ঠান আয়োজনের আড়ালে অবৈধভাবে ৫৭ জনকে মালয়েশিয়ায় নিয়ে এসেছেন অনন্য মামুন ও তাদের সহযোগীরা। প্রত্যেকের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার করে টাকা নেয়া হয়েছে। আপাতত পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করছে। তাদের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কী না সেটা খতিয়ে দেখা হচ্ছে। মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসারে সঙ্গে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: