সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুদ্ধের জন্য সেনাদের প্রস্তুত থাকতে বললেন মার্কিন জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক:: নরওয়েতে যুক্তরাষ্ট্রের এক সামরিক ঘাঁটি পরিদর্শনে গিয়ে নিজের বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললেন মার্কিন জেনারেল রবার্ট নেলার। মিলিটারি ডট কম এর বরাতে এ খবর জানা গেছে।

নরওয়ের রাজধানী অসলোর ৪৬০ কিলোমিটার উত্তরে অবস্থিত ট্রন্ডহেইমে মার্কিন মেরিন কোরের ৩শ’ জনের একটি দলের ঘাঁটি রয়েছে। মার্কিন বাহিনীর ইউরোপিয়ান কম্যান্ডকে এবং ন্যাটো বাহিনীকে সহায়তা করতেই মার্কিন মেরিন কোর অবস্থান করছে ওই অঞ্চলে। সেই সামরিক ঘাঁটিই পরিদর্শনে গিয়েছিলেন আমেরিকার জয়েন্ট চিফস অব স্টাফ এর (মার্কিন বাহিনীর শীর্ষ নীতি নির্ধারক সংস্থা) সদস্য জেনারেল নেলার। বৃহস্পতিবার সেখানেই তিনি যুদ্ধের সতর্কবার্তা দিয়েছেন।

নেলার বলেছেন, ‘আমি আশা করব আমার কথা ভুল প্রমাণিত হবে। কিন্তু একটা যুদ্ধ আসছে।’ জেনারেল নেলার মার্কিন বাহিনীর কোনো ছোটখাটো কর্তা নন, অন্যতম শীর্ষ নীতি নির্ধারক তিনি। তাই তার মন্তব্যকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে আন্তর্জাতিক মহল। নরওয়েতে মার্কিন মেরিন কোরের যে বাহিনী এখন মোতায়েন রয়েছে, সেই বাহিনীকে মোতায়েন করা হয়েছিল শান্তিকালীন পরিস্থিতিতে।

কিন্তু যে কোনো মুহূর্তে যুদ্ধকালীন পরিস্থিতির মুখোমুখি দাঁড়াতে হতে পারে, একথা মাথায় রেখে বাহিনী যেন নিজেকে প্রস্তুত রাখে— এমনই বার্তা দিয়েছেন জেনারেল নেলার। রাশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল হয়ে উঠতে পারে পরবর্তী সংঘাতের কেন্দ্রবিন্দু, এমন ভবিষ্যদ্বাণীও করেছেন মার্কিন সামরিক কর্তা। মিলিটারি ডট কম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: