সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিলিপাইনে টাইফুনে মৃত ২৩০, আঘাত হানবে ভিয়েতনামে

আন্তর্জাতিক ডেস্ক:: ফিলিপাইনে টাইফুন টেমবিনের আঘাতে নিহতের সংখ্যা বেড়ে ২৩০ জন হয়েছে। সোমবার টাইফুনটি ভিয়েতনাম উপকূলে আঘাত হানবে, দেশটির দক্ষিণ উপকূলীয় এলাকা থেকে লাখ লাখ মানুষকে সরিয়ে নেয়ার প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ।

ভিয়েতনামের দুর্যোগ প্রতিরোধ কমিটি জানিয়েছে, ৭৪ হাজার মানুষকে ইতিমধ্যে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া ১৫ প্রদেশ ও শহর থেকে ঝুঁকির মধ্যে থাকা ১০ লাখ মানুষকে সরিয়ে নেয়া হবে। সরকার সমুদ্রে তেল ক্ষেত্রগুলোকে নিরাপদ করার পাশাপাশি ৬২ হাজার মাছ ধরার নৌকা সমুদ্রে না নামতে সতর্কতা জারি করেছে। দেশটির প্রধানমন্ত্রী নগুয়েন জুয়ান ফুক বলেন, ভিয়েতনামের অবশ্যই তার তেল ক্ষেত্রগুলোকে নিরাপদ করতে হবে। প্রয়োজন হলে তেলক্ষেত্রগুলো বন্ধ করে শ্রমিকদের নিয়ে আসা হবে।

রবিবার টেমবিন দক্ষিণ চীন সাগরের বিবাদপূর্ণ স্প্রাটলি দ্বীপে আঘাত হানে। তবে সেখানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চলতি বছর টেমবিন হবে ভিয়েতনামে আঘাত হানা ১৬তম বড় ধরণের টাইফুন। এদিকে ফিলিপাইনে টাইফুনের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্ত এলাকায় যেতে পারছে না উদ্ধারকর্মীরা। নিহতের সংখ্যা বেড়ে ২৩০ হওয়ার পাশাপাশি অসংখ্য মানুষ এখনো নিখোঁজ রয়েছে। রয়টার্স।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: