সর্বশেষ আপডেট : ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ণাঢ্য আয়োজনে বিটিভির প্রতিষ্ঠাবার্ষিকী

ডেইলি সিলেট ডেস্ক ::

দীর্ঘ পথচলার ৫৩ বছর পেরিয়ে ৫৪ বছরে পদার্পণ করছে জাতীয় গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। গৌরবময় ৫৪ বছরে পদার্পণ উপলক্ষে আজ সকাল থেকে বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান উদযাপন করছে চ্যানেলটি। ১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর পাকিস্তান টেলিভিশন নামে ঢাকার ডিআইটি ভবনে নিচতলায় জাপানের এনইসি করপোরেশন সহায়তায় সরকারি এই চ্যানেলটির পথচলা শুরু হয়।

পরবর্তীতে মুক্তিযুদ্ধের পর এটির নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এর আগে ১৯৬৭ সালে টেলিভিশন করপোরেশন ও স্বাধীনতার পর ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশে ‘বাংলাদেশ টেলিভিশন’ একটি সরকারি গণমাধ্যমে রূপান্তরিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আধুনিক প্রযুক্তি সংযুক্ত করে ১৯৭৫ সালের ৯ ফেব্রুয়ারি ডিআইটির ক্ষুদ্র পরিসর থেকে রামপুরার বৃহত্তর পরিমণ্ডলে স্থানান্তর করা হয় কেন্দ্রটি। প্রথম দিকে সাদা-কালো সম্প্রচার দিয়ে হলেও ১৯৮০ সালে রঙিন সম্প্রচারে আসে বিটিভি।

গৌরবজনক ৫৪ বছরে পদার্পণ উপলক্ষে আজ দিনভর বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে চ্যানেলটি। ২৪শে ডিসেম্বর দিবাগত রাত ১২টা ১ মিনিটে কেক কেটে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। আনন্দঘন এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় আরও উপস্থিত ছিলেন বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশিদ, উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সুরথ কুমার সরকার’সহ আরো অনেকে। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশিদ ও জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: