সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ২৩ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১২ সরকারি কর্মকর্তাকে ইউএনও’র নোটিশ

নিউজ ডেস্ক:: মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে পুষ্পাঞ্জলি প্রদান অনুষ্ঠানে উপস্থিত না থাকায় ১২ জন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার।

কারণ দর্শানো ওই নোটিশে বীর শহীদদের প্রতি অবমাননার অভিযোগে করা হয়েছে। রোববার এ নোটিশ সংশ্লিষ্ট সব দপ্তরে পাঠানো হয়েছে। নোটিশপ্রাপ্তির পাঁচ কার্যদিবসের মধ্যে যথাযথ কারণ ব্যাখ্যা করে জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে। গত ২০ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু এসব নোটিশে সাক্ষর করেন।

 

উপজেলা নির্বাহী অফিস ও নোটিশ সূত্রে জানা যায়, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বাগাতিপাড়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পাঞ্জলি অর্পন অনুষ্ঠানের আয়োজন ছিল। এতে ওই ১২ কর্মকর্তা উপস্থিত ছিলেন না। তাদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড মাঠেও অনুপস্থিত ছিলেন।

পুষ্পাঞ্জলি অনুষ্ঠানে অনুপস্থিত থেকে এসব কর্মকর্তা বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন থেকে বিরত থেকেছেন এবং তা জাতির জন্য খুবই অবমাননাকর এমন অভিযোগ আনা হয়েছে ওই নোটিশে।

অভিযুক্ত কর্মকর্তারা হলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফাইজুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহাদ আলী, পল্লী উন্নয়ন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল, প্রকল্প কর্মকর্তা (পজেপ) আনোয়ার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, সমবায় কর্মকর্তা আকরাম হোসেন, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী প্রশান্ত কুমার, দারিদ্র বিমোচন ফাউন্ডেশন কর্মকর্তা জাকির হোসেন, বন কর্মকর্তা জাহেদুল ইসলাম, ইসলামীক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার রুহুল কুদ্দুস রুহী।

এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বলেন তিনি শারীরিক অসুস্থতার কারণে ছুটিতে (পিএল) ছিলেন। তার পরিবর্তে আবাসিক চিকিৎসক (আরএমও ) ডা. রাসেল বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নোটিশ প্রাপ্তির বিষয়ে তিনি বলেন, এখনও নোটিশ তিনি হাতে পাননি। কারণ তিনি ছুটিতে রয়েছেন অফিসে গেলে তিনি জানাতে পারবেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, বিজয় দিবসের মতো গুরুত্বপূর্ণ জাতীয় দিবসের অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান এসব কর্মকর্তার অনুপস্থিতি দুঃখজনক। তারা পুষ্পাঞ্জলি অর্পণ না করে বীর শহীদদের প্রতি অবমাননা করেছেন, যা জাতির জন্যও অবমাননাকর। একারণে সতর্ক করার জন্যই এমন নোটিশ প্রদান করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: